প্রধান বিচারপতির ছুটি কলঙ্কজনক অধ্যায় : বি. চৌধুরী
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৭, ২০:২২
প্রধান বিচারপতির ছুটি কলঙ্কজনক অধ্যায় : বি. চৌধুরী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটি নিয়ে সরকার খারাপ কাজ করেছে মন্তব্য করে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে সরকার যা করেছে, তা ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হিসেবে লেখা থাকবে।


বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে গণসংস্কৃতি দল আয়োজিত গণবৈঠকে তিনি এ কথা বলেন।


রোহিঙ্গা সমস্যা প্রসঙ্গে তিনি বলেন, রাষ্ট্রের প্রধান হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত, চীন ও রাশিয়া এই তিনটি দেশ সফর করতে হবে। তাদেরকে ঐকমত্যে পৌঁছাতে হবে। ঐকমত্যে পৌঁছাতে না পারলে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না।


তিনি বলেন, রোহিঙ্গা সমস্যার ব্যাপারে যেকোন দল জাতীয় ঐক্যের ডাক দিলে সেই ঐক্যে আমি থাকবো। তবে রাজনৈতিক ঐক্য গড়তে হলে সেখানে আমার কিছু বক্তব্য থাকবে।


প্রধান বিচারপতি এস কে সিনহার ক্যান্সার হয়নি, ক্যান্সার হয়েছে রাষ্ট্র ব্যবস্থার- এমন মন্তব্য করে বৈঠকে জেএসডির সভাপতি আ.স.ম আব্দুর রব বলেন, ধ্বংস করে দেয়া হয়েছে বিচার বিভাগ। প্রধান বিচারপতি এস কে সিনহার ক্যান্সার হয়নি। ক্যান্সার হয়েছে রাষ্ট্র ব্যবস্থার। এর মাশুল জাতিকে দিতে হবে। প্রধান বিচারপতি ছুটি নিয়ে কথা বলতে পারছেন না। কোনো দিন শুনলাম না তিনি অসুস্থ। এখন হঠাৎ কথা বলতে পারছেন না। কারণটা কী?


গণস্বাস্থ্য নগর হাসপাতাল ট্রাস্টিবোর্ড চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী ভারতকে চিনতে ব্যর্থ হয়েছে। তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারতকে চিনতে পেরেছিলেন। প্রজ্ঞার দিক দিয়ে প্রধানমন্ত্রী তার বাবাকে ছাড়িয়ে গেলেও ভারত ইস্যুতে তিনি ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী জানেন না, ভারত আমাদের দেশকে ধ্বংস করে দেবে। রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর চেয়ে সাধারণ মানুষ মানবতা বেশি দেখিয়েছে।


আয়োজক সংগঠনের সভাপতি গণসংগঠক এস.আল-মামুনের সভাপতিত্বে গণবৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ’র চেয়ারম্যান জেবেল রহমান গাণি, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, আদর্শ নাগরিক আন্দোলনের সভাপতি মুহম্মদ মাহমুদুল হাসান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, বন্ধু দলের সভাপতি শরীফ মোস্তফাজামান লিটু, গণ সংস্কৃতি দলের সহ সভাপতি নুরুল করিম প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com