‘বিএন‌পির ক্ষমতায় যাওয়ার খোয়াব উবে গে‌ছে’
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১৬:০৫
‘বিএন‌পির ক্ষমতায় যাওয়ার খোয়াব উবে গে‌ছে’
বিবার্তা প্র‌তি‌বেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সুপ্রিম কোর্টের রায় নিয়ে গর্তে থেকে বের হয়ে লাফালাফি করছে বিএনপি। কয়েকদিন লাফালাফি করে এখন তারা বুঝতে পেরেছে ক্ষমতার রঙিন খোয়াব আবারও কর্পূরের মত উবে গেছে। তাই তারা ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছে।


শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুবলীগের শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


বিদেশে বসে সরকারকে হটানোর ষড়যন্ত্র চলছে অভিযোগ করে কাদের বলেন, আন্দোলন করার মুরদ নেই, আর বসে বসে; সব জানি আমরা। কারা কোথায় যাচ্ছে, কি আলাপ হচ্ছে, লন্ডনের খবর, দুবাইয়ের খবর, ব্যাংককের খবর, কি কি শলা-পরামর্শ হচ্ছে, কোন কোন পথ খোঁজা হচ্ছে শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এসব খবর এই তথ্য প্রবাহের যুগে গোপন থাকে না। সব আমরা জানি। কারা কারা এ ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছে সব খবর আমাদের কাছে আছে।


বিএনপি নেতা হাফিজউদ্দিন আহম্মে‌দের বক্ত‌ব্যের সমা‌লোচনা ক‌রে তি‌নি বলেন, হাফিজ সাহেবের মামা বাড়ির আবদার। এর পরে আবার আরেক কাঠি এগিয়ে গিয়ে বলবেন, আদালত স্বপ্রণোদিত হয়ে বিএনপিকে ক্ষমতায় বসানোর আয়োজন করবে। হারানো ময়ূর সিংহাসন ফিরে পাওয়ার বাস্ববায়ন করলে তাদের মামা বাড়ির আবদার ষোল কলায় পূর্ণ হয়ে যাবে।


বিএন‌পির সমা‌লোচনা ক‌রে তি‌নি ব‌লেন, বিএনপি বদলায়নি। তারা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। কারণ এবার পার্টিসিপল, ক্রেডিবল, ফ্রি এবং ফেয়ার নির্বাচন হবে। ক্রেডিবল ইলেকশনে তারা জিততে পারবে না, সেটা বিএনপি জানে এ জন্যই আবারও তারা ষড়যন্ত্র করছে।


তি‌নি ব‌লেন, তাদের ভোট কেন্দ্রেও যাওয়ার লোক থাকে না। যদি জামায়াত না থাকতো ভোটকেন্দ্রেও বিএনপির লোক থাকতো না। জামায়াতকে নিয়ে তারা এখন পুরানো খেলায় মেতে উঠেছে। এজন্য আমাদের সতর্ক থাকতে হবে।


খালেদা জিয়ার জন্মদিনের কেক না কাটার বিষয়ে কাদের বলেন, বন্যার কারণ দেখিয়ে জনরোষের মুখে ভুয়া জন্মদিনের কেক কাটিয়ে বিএনপি কিন্তু সুযোগ পেলে তারা কেক কাটতো এবং জন্মদিনের উৎসব পালন করতো। এতে কোনো সন্দেহ নাই।


তি‌নি ব‌লেন, যারা ১৫ আগস্ট ভুয়া জন্মদিনের কেক কেটে আমাদের হৃদয়ে এবং অনুভূতিতে আঘাত করে তাদের সাথে কেন সংলাপ করবো? তারা বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে বিদ্বেষের চোখে দেখে।


বিএনপি উত্তরাঞ্চলে কোনো ত্রাণ দেয় নাই অভিযোগ করে কাদের বলেন, দুর্গত এলাকার কোনো মানুষ বলতে পারে নাই বিএনপি ত্রাণ নিয়ে এলাকায় এসেছে। ফটোসেশন করে চলে এসে এখন ঢাকায় এসে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছেন। তারা ঘরে বসে প্রেস ব্রিফিং করে, নালিশ করে আর কান্নাকাটি করে। রাজনীতিতে দুর্বল ও কাপুরুষের অবলম্বন হলো কান্নাকাটি।


প্রধান বিচারপতিকে ভূতে পেয়েছে দাবি করে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, সাবেক বিচারপতি সাহাবউদ্দিন বিচারপতি থেকে রাষ্ট্রপতি হয়ে বঙ্গভবনে বসেই ভগবান থেকে ভূতে পরিণত হয়েছিলেন। একই ভাবে প্রধান বিচারপতি হয়েই তিনি ভগবান থেকে ভূতে পরিণত হয়েছেন।


যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ঐক্যবদ্ধ হোন। এ অপশক্তিকে প্রতিরোধ, প্রতিহত করতে হবে। প্রস্তুত হয়ে যান, বিএনপি আবার ক্ষমতায় এলে ২০০১ সালের চেয়েও ভয়ংকর অবস্থা ফিরে আসবে।


আগস্টের ঘটনা প্রবাহ থেকে তরুন প্রজন্মের দৃষ্টি অন্য দিকে ফেরাতে বিচারপতির মাধ্যমে চেষ্টা হচ্ছে দাবি করে যুবলীগ চেয়ারম্যান বলেন, শাহাবউদ্দিন যেভাবে জিয়ার পরিকল্পনা বাস্তবায়ন করেছিলেন ঠিক একই ভাবে এগিয়ে যাচ্ছেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতির এ রায় পেনড্রাইভ থেকে বেড়িয়েছে না কোনো চেহারার মুখোশ উন্মোচিত হয়েছে সেটা ভাবার বিষয়।


যুবলীগের প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য নাসরিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এ এস এম মাকসুদ কামাল, যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিবায়াত, মুজিবুর রহমান চৌধুরী, ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট।


‌বিবার্তা/ওরিন/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com