আ.লীগই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে : এরশাদ
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৬:২৬
আ.লীগই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে : এরশাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, এখন আবার আওয়ামী লীগই বিএনপিকে নিয়ে মাথা ঘামাচ্ছে।


রবিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সিটিটিউট মিলনায়তনে সম্মিলিত জাতীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স-বিএনএ জোটের কেন্দ্রীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


এইচ এম এরশাদ বলেন, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ আমাদের সঙ্গে বেইমানি করেছিল বলে আজ বিএনপিকে নিয়ে আওয়ামী লীগকে মাথা ঘামাতে হচ্ছে। ২০০৮ সালে আমরা আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করে নির্বাচন করেছিলাম। আমাদেরকে ৪৮টি আসন দেয়ার কথা ছিল। কিন্তু তারা কথা রাখেনি। ৪৮ টি আসনের মধ্যে ১৯ টি আসনেই নৌকার প্রার্থী দাঁড় করিয়ে দেয়। আমরা মাত্র ৩১ আসনে নির্বাচন করে ২৯ টি আসনে জয় লাভ করেছিলাম। আর বিএনপি ও তাদের জোট ৩০০ আসনে প্রার্থী দিয়ে ৩৩টি আসন পেয়ে বিরোধী দল হয়েছিল। আমরা যদি ৪৮ টি আসনে নির্বাচন করতে পারতাম, তাহলে কমপক্ষে ৫৪ টি আসনে বিজয়ী হয়ে শক্তিশালী বিরোধী দলে উপনীত হতাম।


সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আমাদের জোট এখন অনেকের ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। অনেক দল এখন আমাদের সঙ্গে জোটভুক্ত হতে চায়। তবে সরকার চায় না আমাদের জোটের পরিধি বাড়ুক। কারণ আমাদের জোট শক্তিশালী হলে আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না। তবে বাধা দিয়ে গণজোয়ার ঠেকানো যাবে না।


তত্বাবধায়ক সরকার প্রসঙ্গে তিনি বলেন, আমরা বর্তমান সরকারের অধীনেই আগামী জাতীয় নির্বাচন চাই। তত্বাবধায়ক সরকার নির্বাচিত না হওয়ায় তাদের কোনো দায়বদ্ধতা থাকে না।


তিনি আরো বলেন, দেশে খুন গুম হত্যা নারী নির্যাতন ধর্ষণ এখন নিত্যদিনের ঘটনা। ঘুষ দুনীর্তি চাঁদাবাজি অর্থপাচার আজ মহামারি আকার ধারন করেছে। আওয়ামী লীগের বদলে বিএনপি ক্ষমতায় আসলে দেশের পরিস্থিতি এর চেয়ে ভযাবহ হবে। তাই আগামী জাতীয় নির্বাচনে আমরা রাষ্ট্র ক্ষমতায় এসে এই দুই দলের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করবো। প্রতিহিংসার রাজনীতি আমরা বন্ধ করবো। খুন সন্ত্রাস দুর্নীতি বন্ধ করে দেশে সুশাসন প্রতিষ্ঠিত করবো।



বিএনএ জোটের চেয়ারম্যান সেকেন্দার আলী মনির সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মেজর অব. খালেদা আখতার, বিএনএ জোটের মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গির হোসেন।


এসময় জাপার কেন্দ্রীয় নেতা রেজাউল ইসলাম ভুইয়া, আলমগীর শিকদার লোটন, ফখরুল আহসান শাহজাদা প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com