বিএনপির মদদেই জঙ্গিবাদের উৎপাত : ইনু
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৫১
বিএনপির মদদেই জঙ্গিবাদের উৎপাত : ইনু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি সাম্প্রদায়িক সন্ত্রাসে মদদ না দিলে জঙ্গিবাদের এতো উৎপাত হতো না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।


শুক্রবার রাজধানীর ধানমন্ডিস্থ জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকাডেমি (নায়েম) মিলনায়তনে ‘ইতিহাস ও ঐতিহ্য’ বিষয়ক ত্রয়োদশ আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তথ্যমন্ত্রী।


ইনু বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারী, রাজাকার, সামরিক ও সাম্প্রদায়িক চক্র পঁচাত্তর সাল থেকে যে অন্ধকার যুগের সূচনা করেছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা থেকে জাতিকে আলোর পথে নিয়ে চলেছেন; এই পথে জঙ্গি-সন্ত্রাসের কোনো স্থান নেই। জিয়া এবং বিএনপি সাম্প্রদায়িক সন্ত্রাসে মদদ না দিলে জঙ্গিবাদের এতো উৎপাত হতো না, বহু আগেই জঙ্গিরা নির্মূল হতো এবং দেশে শান্তি প্রতিষ্ঠিত হতো।


তথ্যমন্ত্রী আরো বলেন, চার হাজার বছরের ইতিহাসসমৃদ্ধ এদেশের মানুষ সকল বাধা পদদলিত করে জঙ্গিমুক্ত, বৈষম্যহীন, সবুজ ও টেকসই এবং ডিজিটাল বাংলাদেশ গড়বেই। এসময় তিনি জাতিসত্বার বিকাশে সঠিক ইতিহাস চর্চার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করে বলেন, একাত্তরের গণহত্যা, বিভিন্ন জাতিসত্বার ওপর নিপীড়ন এবং সন্ত্রাস সৃষ্টি ও তা ছড়িয়ে দেওয়ার বিষয়টি পাকিস্তান স্বীকার করুক আর না করুক ইতিহাসে তাদের অপকীর্তির কথা লেখা থাকবেই। কারণ অপরাধী যতই মিথ্যাচারে লিপ্ত হোক না কেন, কখনোই ইতিহাসে তাদের ক্ষমা নেই।


ইতিহাস অ্যাকাডেমি, ঢাকার উদ্যোগে আয়োজিত ‘ইতিহাস ও ঐতিহ্য’ বিষয়ক আন্তর্জাতিক এ সম্মেলনে সভাপতিত্ব করেন সংস্থাটির সহ-সভাপতি অধ্যাপক ড. শরীফ উদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের অধ্যাপক ড. মুনতাসীর মামুন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নায়েমের মহাপরিচালক অধ্যাপক মোঃ হামিদুল হক।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com