প্রতিদান চান এরশাদ
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৫২
প্রতিদান চান এরশাদ
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+

কিছুদিন আগে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে সরকারদলীয় প্রার্থীকে সমর্থন দিয়ে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি প্রার্থী দেয়নি। রীতিমত সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থনের ঘোষণা দেন দলের প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতি।


জাপা সূত্রে জানা গেছে, আসন্ন ২২ মার্চ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের উপ-নির্বাচনে এর প্রতিদান চান দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। দলের নেতাদের মতে, পারিবারিক, সামাজিক, রাজনীতি সবক্ষেত্রেই দান-প্রতিদান থাকে। আওয়ামী লীগকে ক্ষমতায় আনা থেকে শুরু করে বিভিন্নভাবে জাতীয় পার্টি সহযোগিতা করে আসছে। তাছাড়া এই আসনটি আমাদেরই আসন।


প্রয়াত এমপি লিটন ওই আসনে প্রথমবারের মতো আওয়ামী লীগ থেকে নির্বাচিত হন। এছাড়া ১৯৮৬, ৮৮, ৯১, ৯৬, ২০০৮ প্রতিটি নির্বাচনে জাপা এখানে বিপুল ভোটে বিজয়ী হয়েছে।


স্থানীয় সূত্রগুলো বলেছে, জাপার পরেই এখানে ভোটের হিসাবে জামায়াতের স্থান। বিএনপি এবারের উপ-নির্বাচনে যাচ্ছে না সেটা একরকম নিশ্চিত। তাই হাতছাড়া হয়ে যাওয়া আসনটি ফিরে পেতে মরিয়া বৃহত্তর রংপুরের নেতারা। ইতিমধ্যে দলের শীর্ষ নেতাদের গাইবান্ধা গিয়ে দলের প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারির পক্ষে প্রচার চালানোর নির্দেশ দিয়েছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।


এবিষয়ে দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বিবার্তাকে বলেন, জাতীয় পার্টি রাজনীতিতে সবসময় ছাড় দিয়ে থাকে। কারণ, আমরা উদার রাজনীতিতে বিশ্বাস করি। আমরা প্রত্যাশা করি, অন্যান্য রাজনৈতিক দলও আমাদের ছাড় দেবে। প্রায় ২১ বছর এ আসনটি লাঙ্গলের ছিলো। আমরা যদি কারো জন্য গলাপানিতে নামি, তাহলে নিশ্চয় সে দল আমাদের জন্য অন্তত হাঁটুপানিতে নামবে।


জাতীয় পার্টির আরেক প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ এমপি এ ব্যাপারে বিবার্তাকে বলেন, বৃহত্তর রংপুর এরশাদের ঘাঁটি। এটা স্বয়ং প্রধানমন্ত্রীও জানেন। আমরা সরকারের কাছে দাবি করবো, এই আসনটি যেন আমাদের ছেড়ে দেয়া হয়।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com