‘করোনা নিয়ন্ত্রণ করতে না পারলে বিপর্যয়ের সম্মুখীন হতে হবে’
প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ২২:৩৫
‘করোনা নিয়ন্ত্রণ করতে না পারলে বিপর্যয়ের সম্মুখীন হতে হবে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে না পারলে বিপর্যয়ের সম্মুখীন হতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সোমবার (২৩ মার্চ) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


করোনাভাইরাস মোকাবেলায় সরকারের ছুটি ঘোষণা ও বিভাগীয়-জেলা পর্যায়ে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্তের বিষয়ে মির্জা ফখরুল বলেন, বিলম্বে হলেও সরকার কিছু ব্যবস্থা নিচ্ছে। এখন এটাকে যেন নিবিড়ভাবে পরিচালনা করা হয় সেটা তাদের লক্ষ্য রাখতে হবে।কারণ বাংলাদেশ ঘনবসতিপূর্ণ দেশ। এই দেশে যদি করোনাভাইরাস নিয়ন্ত্রণ করা না যায় তাহলে একটা ভয়াবহ রকমের বিপর্যয়ের সম্মুখীন হতে হবে।


মির্জা ফখরুল বলেন, স্বাস্থ্যমন্ত্রী গতকালও বলেছেন, তারা তিন মাস আগে থেকে প্রস্তুত ছিলেন, যার কোনো নজির আমরা দেখতে পাচ্ছি না। সরকার এই পর্যন্ত বলছে ৩৩ জন আক্রান্ত হয়েছে। পরীক্ষা করার জায়গা তো শুধুমাত্র একটা- আইইডিসিআর। সেই জায়গায় পরীক্ষা হচ্ছে, সবাই পরীক্ষা করতেও পারছেন না। ফলে কতজন রোগী ইতোমধ্যে আক্রান্ত হয়েছেন, কতজন এর দ্বারা সংক্রমিত হয়েছেন সেটার কোনো সঠিক পরিসংখ্যান আমরা পাচ্ছি না।


বিদেশ থেকে আসা ৬ লাখ প্রবাসী গ্রামগঞ্জে ছড়িয়ে পড়ায় ভাইরাসের সংক্রমণের সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে সরকারের উদাসীনতা ও প্রশাসনের সমন্বয়হীনতা সমালোচনা করেন তিনি।


প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে আরো একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরো ছয়জন আক্রান্ত হয়েছেন।এ নিয়ে দেশে মোট ৩৩ জন এই ভাইরাসে আক্রান্ত হলেন।আর মৃত্যু হয়েছে তিন জনের।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com