কলকাতায় বঙ্গবন্ধু সম্মাননা পেলেন আমিনুল ইসলাম
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৮
কলকাতায় বঙ্গবন্ধু সম্মাননা পেলেন আমিনুল ইসলাম
আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলামকে বঙ্গবন্ধু সম্মাননা প্রদান করে কলকাতার চোখ ফাউন্ডেশন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলামকে বঙ্গবন্ধু সম্মাননা প্রদান করেছে কলকাতার চোখ ফাউন্ডেশন। সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কলকাতার সংস্কৃতির প্রাণকেন্দ্র নন্দনের বাংলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়।


বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রাক্কালে এ সম্মাননা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন আমিনুল ইসলাম। তিনি স্মৃতিচারণ করেন মুক্তিযুদ্ধের দিনগুলো আর দুই বাংলার সম্পর্কের কথা।


কলকাতার চোখ ফাউন্ডেশন দীর্ঘ ২৫ বছর ধরে এ বিশেষ পুরস্কার বঙ্গবন্ধু সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে থাকে। দুই বাংলার বিশেষ ব্যক্তিদের দেয়া হয় এ সম্মাননা। গতবছর বঙ্গবন্ধু বিশেষ সম্মাননা পেয়েছিলেন ড. অমর্ত্য সেন।


সমাজসেবায় অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননাপ্রাপ্তির প্রতিক্রিয়ায় আমিনুল ইসলাম বলেন, ‘আমি বিশেষভাবে আপ্লুত এ পুরস্কারে ভূষিত হয়ে। এটি কেবল একটি পুরস্কার নয়, দুই দেশের মেলবন্ধনের প্রতীক। ভারত-বাংলাদেশের সম্প্রীতি আরো জোরদার হোক।'


চোখ ফাউন্ডেশনের সম্পাদক মানিক দে বলেন, ‘আমিন ভাই সদাজাগ্রত মানুষ। শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দিতে কাজ করেন তিনি। তার মতো মুজিব অন্তঃপ্রাণ দেশপ্রেমিক রাজনীতিকের হাতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামাঙ্কিত বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার-১৪২৬ তুলে দিতে পেরে আমি সত্যিই ধন্য।'



আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম সম্মাননা গ্রহণকালে কলকাতার চোখ ফাউন্ডেশনের অনুষ্ঠানে বক্তব্য দেন


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের বিশিষ্ট ছড়াকার শামসুর রহমান, আকাশবাণী কলকাতার প্রবীণ প্রডিউসর পংকজ সাহা প্রমুখ।


আমিনুল ইসলাম আমিন আরো বলেন, এ পুরস্কার মুজিবাদর্শের পথচলায় আমার জন্য এক অফুরান প্রেরণা, প্রতি মুহূর্ত আমাকে স্মরণ করিয়ে দেবে বঙ্গবন্ধুকে আরো বেশি করে জানতে এবং বুঝতে। এ পুরস্কার দুই বন্ধুপ্রতীম দেশের সম্পর্কে মেলবন্ধন হিসেবেও কাজ করবে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com