‘অন্যায়-অনিয়ম যেই করুক, কাউকে ছাড় দেয়া হবে না’
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০১
‘অন্যায়-অনিয়ম যেই করুক, কাউকে ছাড় দেয়া হবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। তাই অন্যায়-অনিয়ম যেই করুক কাউকে ছাড় দেয়া হবে না।


রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার ভুলতা ফ্লাইওভার পরিদর্শনের সময় এসব কথা বলেন তিনি।


সেতুমন্ত্রী বলেন, ‘শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে যে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে, তা বাংলাদেশে নজিরবিহীন। তিনি বলেন, শোভন-রব্বানীকে বাধ্যতামূলক পদত্যাগ করানো হয়েছে। এটা ছাত্রলীগের ইতিহাসে প্রথম কোনো ঘটনা।’


তিনি বলেন, এই প্রথম শৃঙ্খলাভঙ্গের কারণে ছাত্রলীগের শীর্ষ কোনো দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলো। আগে ঐতিহ্যবাহী এই সংগঠনে এমনটি ঘটেনি। এটি একটি বিরাট পদক্ষেপ।


কাদের বলেন, ‘ছাত্রলীগের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ ও দেখভাল স্বয়ং প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা করছেন। ছাত্রলীগের আগামী সম্মেলন সম্পন্ন করতে নতুন নেতৃত্বকে দায়িত্ব দেয়া হয়েছে।’


ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পাওয়া আল নাহিয়ান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া লেখক ভট্টাচার্যের বিষয়ে তিনি বলেন, তারা আগামী কাউন্সিল পর্যন্ত দায়িত্ব পালন করবে। কাউন্সিলের মাধ্যমে ছাত্রলীগে নতুন নেতৃত্ব আনার বিষয়ে কাজ করবে।


প্রসঙ্গত, চাঁদাবাজিসহ নানা অভিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয়েছে শোভন-রাব্বানীকে। সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। শনিবার আওয়ামী লীগের সভায় এ সিদ্ধান্ত হয়।


ফ্লাইওভার প্রসঙ্গে তিনি বলেন, ‘৩৭৫ কোটি টাকা ব্যয়ে চার লেনের ভুলতা ফ্লাইওভারটি নির্মাণ করা হয়েছে। যানজট নিরসন ও জনদুর্ভোগ কমাতে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।’


প্রধানমন্ত্রী সময় সুযোগ মতো যেকোনো দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানান মন্ত্রী।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com