এনডিপির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
দুর্নীতি আর লুটপাট মহামারিতে পরিণত হয়েছে : মোর্ত্তজা
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৫
দুর্নীতি আর লুটপাট মহামারিতে পরিণত হয়েছে : মোর্ত্তজা
এনডিপির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটছেন নেতারা
প্রিন্ট অ-অ+

বর্তমানে দুর্নীতি আর লুটপাট মহামারিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করে এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেছেন, দুর্নীতি এখন মহামারী রূপ ধারণ করেছে। দেশের সব ক্ষেত্রে আজ দুর্নীতিবাজ আর লুটেরাদের রাজত্ব চলছে। দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লড়াই ব্যর্থ করে দিচ্ছে ষড়যন্ত্রকারীরা।


মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।


গোলাম মোর্ত্তজা বলেন, ব্যাংকগুলো তারল্য সংকটে ধুঁকছে। বাংলাদেশ খেলাপি ঋণের ব্যাপারে দক্ষিণ এশিয়ায় শীর্ষে, যা ১২ শতাংশে এসে দাঁড়িয়েছে। শুধু ব্যাংক আর শেয়ার বাজার নয়, দুর্নীতির দুরন্ত গতি চলছে সরকারের সব প্রকল্প ও প্রতিষ্ঠানজুড়ে।


বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া বলেন, ৬ হাজার ৭১৭ টাকায় বালিশ ক্রয়, হাসপাতাল কর্তৃপক্ষের পর্দা সাড়ে ৩৭ লাখ টাকা প্রমাণ করে ষড়যন্ত্রকারী লুটেরা কতটা শক্তিশালী ও ক্ষমতাবান। এসব লুটেরা সরকার নিযন্ত্রণ করছে বলেই মনে হয়। আর তাই তারা আইনের ধরাছোঁয়ার বাইরে। আর এসব বিষয়ে ‘দুদক'-এর ভূমিকাও স্পষ্ট নয়।


তিনি বলেন, দেশের অস্তিত্ব রক্ষায় যোগ্য-সৎ-দেশপ্রেমিকের দেশপরিচালনার দায়িত্ব প্রদান করতে হবে। শুধু প্রতীক দেখে নির্বাচন নয়, যোগ্যতা দেখে নেতা নির্বাচন করতে না পারলে সরকারের পরিবর্তন হতে পারে। কিন্তু লুটেরা আর দুর্নীতিবাজদের প্রভাব কমবে না।


এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস সভাপতি শেখ শহীদুজ্জামান, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, মহাসচিব আবদুল্লাহ আল মামুন। আরো বক্তব্য রাখেন- এনডিপির প্রেসিডিয়াম সদস্য নাজমুন্নাহার মিনতি, ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, শাহজাদি আয়শা সিদ্দিকা, যুগ্ম মহাসচিব হায়াত মাহমুদ, পারভেজ হোসেন বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক আবু সাইদ প্রমুখ।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com