সরকারের কাছেই প্লট চাইলেন বিএনপির এমপি রুমিন ফারহানা
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১৪:১২
সরকারের কাছেই প্লট চাইলেন বিএনপির এমপি রুমিন ফারহানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সংসদ অধিবেশনে প্রথম যোগ দিয়েই একাদশ জাতীয় সংসদকে ‘অবৈধ’ ঘোষণা দিয়ে সরকারদলীয় সংসদ সদস্যদের তোপের মুখে পড়েছিলেন বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।


সংসদকে অবৈধ বললেও এখন সংসদের প্যাড ব্যবহার করে সরকারের কাছে প্লট চেয়েছেন দেশব্যাপী আলোচিত এ সংসদ সদস্য। রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট চেয়েছেন রুমিন ফারহানা।


গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে দেয়া এক চিঠিতে তিনি উল্লেখ করেন, ঢাকা শহরে আমার কোনো জায়গা/ফ্ল্যাট/জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোনো ব্যবসা বা পেশা নাই। এজন্য ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠা প্লটের প্রয়োজন।


গত ৩ আগস্ট চিঠিটি তিনি দিয়েছেন। চিঠিতে তিনি আরো উল্লেখ করেন, ‘আমার নামে ১০ কাঠার প্লট বরাদ্দ করলে আমি আপনার নিকট চির কৃতজ্ঞ থাকব।’



একাদশ জাতীয় সংসদে বিএনপি থেকে নির্বাচিত এমপিরা শপথ নেয়ার পর সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে মনোনয়ন পান রুমিন ফারহানা।


ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চান টেলিভিশন টকশোর পরিচিত মুখ ব্যারিস্টার রুমিন। তবে তিনি ওই আসনে মনোনয়ন পাননি। তার পরিবর্তে মনোনয়ন দেয়া হয় উকিল আবদুস সাত্তারকে।


এরপর অনেক জল্পনা-কল্পনার অবসার ঘটিয়ে সংরক্ষিত আসন থেকে এমপি হন রুমিন ফারহানা। এমপি হিসেবে শপথ নিয়েই সংসদকে অবৈধ বলে জোরলো বক্তব্য রাখেন সংসদে। সেই থেকে আলোচনায় আসেন তিনি।


এছাড়া সংসদে দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়েও একাধিকবার বক্তব্য রেখেছেন ব্যারিস্টার রুমিন ফারহানা।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com