হিন্দুদের শত্রুরা জাতিরও শত্রু: ওবায়দুল কাদের
প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১৭:৩৪
হিন্দুদের শত্রুরা জাতিরও শত্রু: ওবায়দুল কাদের
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের শুক্রবার বলেছেন, দেশের হিন্দু সম্প্রদায়ের শত্রুরা জাতিরও শত্রু।


জন্মাষ্টমী উপলক্ষে রাজধানীর পলাশীর মোড়ে একটি র‌্যালিতে তিনি বলেন, ‘সাম্প্রদায়িক অপশক্তি আপনার (হিন্দু সম্প্রদায়) শত্রু... তারা রাষ্ট্রের শত্রু।’


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যতদিন পর্যন্ত বর্তমান সরকার ক্ষমতায় থাকবে ততদিন হিন্দুদের তাদের নিরাপত্তা নিয়ে ভয়ের কোনো কারণ নেই।


তিনি বলেন, বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ক বর্তমানে সর্বকালের সেরা সময় পার করছে।


ওবায়দুল কাদের বলেন, আমরা ভারতের সাথে সেরা সম্পর্ক উপভোগ করছি।


কাদের উল্লেখ করেন যে, আগামী অক্টোবরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাক্ষাৎ করবেন।


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাওয়ার পাশাপাশি এদেশের মানুষ সামাজিক, সাংস্কৃতিক এবং ধর্মীয় দিক থেকেও এগিয়ে যাচ্ছে। দেশের সকল ধর্ম, বর্ণ নির্বিশেষে ধর্মীয় স্বাধীনতা উপভোগ করছে। এদেশের যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে, তা উপমহাদেশে অন্যান্য দেশের জন্য অনুকরণীয়।


আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহকে টার্গেট করে সিটি কর্পোরেশন ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে উল্লেখ করে তিনি সকল ধর্মাবলম্বীদের প্রতি আহবান জানান, তারা যেন প্রিয় প্রভুর কাছে প্রার্থনা করেন যাতে আমাদের এই পরিস্থিতি থেকে পরিত্রাণ দেন।


ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল, সারাবিশ্ব এটা জানে। অসাম্প্রদায়িক দেশ দেখতে হলে এদেশে আসতে হবে। যেকোনোব্যক্তির ধর্মীয় ও বাক স্বাধীনতা নিশ্চত করতে সরকার বদ্ধপরিকর। এখানে সকল ধর্মের মানুষ সুন্দর পরিবেশে নিজ নিজ ধর্ম পালন করে।


জন্মাষ্টমীর মিছিলটি পলাশী থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঢাকেশ্বরী কেন্দ্রীয় মন্দিরে গিয়ে শেষ হয়।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com