৭৫ প্রেক্ষাপট তৈরিকারীদের বিচার দাবি জাপা নেতার
প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৮:৫৪
৭৫ প্রেক্ষাপট তৈরিকারীদের বিচার দাবি জাপা নেতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘৭৫-এর প্রেক্ষাপটের পরিকল্পনাকারী, হত্যাকারী বেনিফিশিয়ারী সমর্থনকারীসহ এর সঙ্গে জড়িত সকলকে বিচারের আওতায় আনতে জাতীয় কমিশন গঠনের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয়।


তিনি বলেন, জড়িতদের সব ধরণের প্রতিষ্ঠানগুলোও কালো তালিকাভুক্ত করতে হবে। বাংলাদেশে এমন সহিংসতা ভবিষৎতে যেনো জন্ম না দিতে পারে সেজন্য ‘৭৫ এর ঘটনার সঙ্গে জড়িত সকলকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার (২১ আগস্ট) দুপুরে রাজধানীর গুলশানের একটি রেস্টুরেন্টে গুলশান থানা যুব সংহতি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


জয় আরো বলেন, ‘৭৫-এর প্রেক্ষাপট সৃষ্টি করতে যারা ভূমিকা রেখেছিলেন তাদের মধ্যে যারা বিচারের বাইরে রয়েছেন তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। তারা এখন কে কোন দলে আছে তা চিহ্নিত করতে হবে। এদের থেকে সতর্ক না হলে দেশের অগ্রযাত্রা, উন্নয়ন ও অর্থনীতির চাকা বাধাগ্রস্ত হবে। কারণ তাদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তাদের পরবর্তী প্রজন্মও যদি দেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রের সম্পৃক্ততা পাওয়া যায় তাদেরও বিচারের আওতায় আনতে হবে।


অলিউর রহমানের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন জাপা যুগ্ম-মহাসচিব মনিরুল ইসলাম মিলন, ফজলুল হক ফজলু, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, নুর জামাল ও কামাল হোসেন।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com