পর্যটন শিল্পের বিকাশে মহাপরিকল্পনা
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৯
পর্যটন শিল্পের বিকাশে মহাপরিকল্পনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ অপার সৌন্দর্যের লীলাভূমি। এ সৌন্দর্যকে কাজে লাগিয়ে বাংলাদেশকে পৃথিবীর অন্যতম পর্যটন গন্তব্যে পরিণত করতে সরকার আন্তরিকভাবে কাজ করছে।


তিনি বলেন, পর্যটন শিল্পের বিকাশে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী মহাপরিকল্পনা প্রণয়নের কাজ চলছে। এটি বাস্তবায়ন হলে পর্যটন খাতে হবে বৈদেশিক মুদ্রা আয়ের অন্যতম উৎস।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে বৃহস্পতিবার বিশ্ব পর্যটন দিবসের র‌্যালি শেষে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন পর্যটনমন্ত্রী।


এতে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আখতারুজ্জামান, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব মো. ইমরান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজজামান খান কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়র ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান বদরুজ্জামানসহ সংশ্লিষ্ট সংগঠনের নেতারা।


এর আগে দিবসটি উপলক্ষে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালিটি মৎস্য ভবন থেকে শুরু হয়ে টিএসসিতে এসে শেষ হয়।


আজ বাংলাদেশসহ সারা বিশ্বে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত হচ্ছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘ট্যুরিজম অ্যান্ড দ্য ডিজিটাল ট্রান্সফর্মেশন’ পর্যটন শিল্পের বিকাশে তথ্যপ্রযুক্তি।


এ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী প্রদান করেছেন। বিভিন্ন জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র ও নিবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়া মেলা, গোল টেবিল বৈঠক, চিত্রকর্ম প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপিত হচ্ছে।


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com