সমুদ্রে ঘেরা ক্রোয়েশিয়া ভ্রমণ, কেমন হয়!
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৭, ১৭:১৫
সমুদ্রে ঘেরা ক্রোয়েশিয়া ভ্রমণ, কেমন হয়!
ভ্রমণ ডেস্ক
প্রিন্ট অ-অ+

সমুদ্র পছন্দ করেন না, এমন মানুষ মনে হয় এই পৃথিবীতে নেই। আপনি যদি সমুদ্র ভালোবাসেন, তাহলে একবার টার্গেট নিয়ে ক্রোয়েশিয়ার মতো অসাধারণ জায়গাটি ঘুরে আসতে পারেন। কেননা ক্রোয়েশিয়ার অসাধারণ দৃশ্যগুলো আপনার মন কাড়বেই।



ক্রোয়েশিয়া ইউরোপ মহাদেশের একটি রাষ্ট্র। এটির রাজধানী জাগ্রেব। ক্রোয়েশিয়ার রাজনীতি একটি সংসদীয় প্রতিনিধিত্বমূলক গণতান্ত্রিক প্রজাতন্ত্র কাঠামোতে পরিচালিত হয়। প্রধানমন্ত্রী একটি বহুদলীয় ব্যবস্থাতে সরকার প্রধান।


সস্তায় বিদেশ ভ্রমণের জন্য অন্যতম সেরা ঠিকানা ক্রোয়েশিয়া। বিশেষ করে যদি আপনার সমুদ্র ভালো লাগে, তা হলে জীবনে একবার হলেও ক্রোয়েশিয়ার সৌন্দর্য দেখে আসা দরকার।


পৃথিবীর সুন্দর থেকে সুন্দরতর জায়গার খোঁজ করতে থাকেন ভ্রমণপ্রেমীরা। অজানা, অদেখা জায়গার হদিস পেতে নজর সর্বদা। ইন্টারনেটের বদৌলতে গোটা বিশ্ব এখন হাতের মুঠোয়। একটা ক্লিকেই পৃথিবীর সুন্দর জায়গার একঝলক দেখতে পাওয়া যায়। আর সেই ইন্টারনেটই বলছে, ক্রোয়েশিয়া বিশ্বব্যাপী ভ্রমণপ্রেমীদের কাছে অন্যতম সেরা পছন্দের ট্রাভেল ডেস্টিনেশন।



ইউরোপের দক্ষিণপূর্বে অবস্থিত এই জায়গাটির সরকারি নাম রিপাবলিক অফ ক্রোয়েশিয়া। প্রায় হাজারেরও বেশি নানা আকৃতির দ্বীপ রয়েছে ক্রোয়েশিয়ার উপকূলে। জায়গাটি প্রায় ৫৬,৫৯৪ বর্গ কিলোমিটার জায়গাজুড়ে অবস্থিত।


তবে এর আশপাশে শুধু জল আর জল। সেখানকার অপূর্ব সুন্দর দ্বীপগুলি দেখলে চোখ জুড়িয়ে যাবে। সেই সৌন্দর্যের টানে সেখানে মানুষের ভিড়ও প্রচুর। সমুদ্রের অসাধারণ দৃশ্য দেখলে চোখ ধাঁধিয়ে যাবে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com