দার্জিলিং ও সিকিম যাওয়া যাবে বাসে
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:২৬
দার্জিলিং ও সিকিম যাওয়া যাবে বাসে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা থেকে বাসে করে দার্জিলিং ও সিকিম ঘুরতে যেতে পারবেন পর্যটকরা। আগামী ১২ ডিসেম্বর থেকে এই বাস চালু হতে যাচ্ছে বলে জানা গেছে। ফলে এখন ঢাকা থেকে পর্যটকরা সরাসরি বাসে করে সিকিম যেতে পারবেন। যদিও ১২ ডিসেম্বরের যাত্রাটি হবে ট্রায়াল রান। তবে এই যাত্রার ওপর নির্ভর করেই এ রুটে নিয়মিত হবে বাস চলাচল।


রবিবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান এহছানে এলাহী বলেন, এই প্রথমবারের মতো ঢাকা-দার্জিলিং-সিকিম বাস সার্ভিস চালু হচ্ছে।


তিনি বলেন, আগামী ১২ ডিসেম্বর ঢাকার মতিঝিল থেকে দুটি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাস দুটি।


ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার, ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরো ১২০ কিলোমিটার। পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের দূরত্বও প্রায় একই। এই দূরত্বে ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারত— দুই দেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে।


২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশী পর্যটকরা সিকিমে যেতে পারতেন না। এ বছর থেকে ফের সিকিম উন্মুক্ত হয়েছে এ দেশীয় পর্যটকদের জন্য। আর সেই সিকিমেই এবার সরাসরি ঢাকা থেকে বাস চালুর উদ্যোগ নিয়েছে বিআরটিসি।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com