মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ বিমানের বিশেষ ছাড়
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৯, ২২:২৭
মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ বিমানের বিশেষ ছাড়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে মুজিব বর্ষ উপলক্ষে আগামী মার্চ থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত প্রতিমাসে বিমানের টিকেটে ১৭ জন যাত্রীকে বিশেষ ছাড় দেয়া হবে।


কমিটির সভাপতি র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ কথা জানানো হয়।


সভায় জানানো হয় এ ক্ষেত্রে ঘোষিত সময়ে প্রতি মাসের ১৭ তারিখে ১৭টি রুটের ১৭ জন যাত্রীকে (ওয়েবসাইটে টিকেট ক্রয়ের ক্ষেত্রে প্রযোজ্য) আগে আসলে আগে পাবেন ভিত্তিতে টিকেটের ওপর শতকরা ১৭ ভাগ ছাড় দেয়া হবে।


কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মো. আসলামুল হক, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার সভায় অংশগ্রহণ করেন।


সভায় কমিটির বিগত বৈঠক সমূহের সিদ্ধান্ত বাস্তবায় অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুবুর রহমানের জন্ম বার্ষিকী উদযাপন প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।


সভায় আরো জানানো হয় বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ভ্রমণ করা শিশু, সিনিয়র সিটিজেন, অসুস্থ্য ও শারিরীক প্রতিবন্ধীদের কাছ থেকে হুইল চেয়ার প্রদানের বিনিময়ে কোনো চার্জ নেয়া হয় না।


সভায় জানানো হয় চলতি বছর থেকে হজযাত্রীদের টিকেট সরাসরি হজ এজেন্সির কাছে বিক্রি করা হয়। আর একটি এজেন্সির সর্বনিম্ন ১০০টি এবং সর্বোচ্চ ৩০০টি টিকেট ক্রয়ের সুযোগ ছিল।


বেসামরিক বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com