হঠাৎ খলিল (শেষ পর্ব)
প্রকাশ : ১৫ মে ২০১৭, ১৭:৫৪
হঠাৎ খলিল (শেষ পর্ব)
পলাশ মাহবুব
প্রিন্ট অ-অ+

খলিলের মনে হয় তার শরীরে কোনো ওজনই নেই, চাইলে সে উড়তে পারবে।

 

উড়তে উড়তে হাসপাতাল থেকে বের হয় সে। বাইরে সন্ধ্যা ঘনিয়ে এসেছে। ফুরফুরে মেজাজে একটা চায়ের দোকানের সামনে এসে দাঁড়ায় সে, এই পিচ্চি, ভালো কইরা একটা চা দে তো।

 

চায়ে কি চিনি হইবো মামা? ভেতর থেকে পিচ্চি চাওয়ালা জানতে চায়।

 

চিনি হইবো মানে! দুধ-চিনি ছাড়া আবার চা হয় নাকি? আর আমারে দেইখা কি তোর ডায়বেটিসের রোগী মনে হয় নাকি ব্যাটা! দুধ-চিনি সব ডাবল।

 

খলিলের কণ্ঠে আগের সেই কোমলতা খুঁজে পাওয়া যায় না।

 

দোকানদার আর উত্তর দেয় না। দুধ চিনি ডাবল করে চা বানিয়ে দেয়। বেঞ্চে বসার ফুসরত নেই খলিলের। দাঁড়িয়েই চায়ে চুমুক দেয় সে।

 

আহ! চা’টা অদ্ভুত লাগছে। বাঁইচ্যা থাকার মজাই আসলে অন্যরকম। দ্রুত চা শেষ করে খলিল। অনেকদিন পর একটা সিগারেটও ধরায়। তারপর রিপোর্টটা যত্ন করে বগলের তলে নিয়ে হাঁটা শুরু করে।  আনন্দে কি করবে সে বুঝতে পারে না।

 

খলিল হাঁটে।

 

খলিল দৌঁড়ায়।

 

এক পর্যায়ে গান গাইতে শুরু করে খলিল।

 

জায়গাটা নিরিবিলি। পরপর তিনটি লাইটপোস্টের দুটি বাতিই নষ্ট। কিছুটা আলো-আঁধারি। লোকজন আছে, তবে দূরে। ছড়িয়ে ছিটিয়ে। হঠাৎ নারীকণ্ঠের চিৎকার, বাঁচান . . . কে কোথায় আছেন . . .ছিনতাইকারী . . .

 

খলিলের গানে ছেদ পড়ে। সে ঘুরে তাকায়। চিৎকারের উৎস্থল খুঁজে পায়। একটু দূরে তার হাতের ডানে কয়েকজন ছিনতাইকারী একটা মেয়েকে ঘিরে ধরেছে। আলো-আঁধারির কারণে তাদের চেহারা দেখা যাচ্ছে না। একজন মেয়েটির ব্যাগ টানছে। আরেকজনের হাতে পিস্তল অথবা ছুরিজাতীয় কিছু। মেয়েটির মুখের সামনে ধরে রেখেছে। ছিনতাইকারি দেখে আশপাশের সবাই নিরাপদ দূরত্বে সরে যাচ্ছে।

 

ভাবনায় পড়ে খলিল, কি করবে সে? সে কয়েক কদম আগায়। আবার থেমে যায়। দোটানার মাঝে আবারও কয়েক কদম আগায়। হাতে থাকা রিপোর্টের দিকে তাকিয়ে আবার দাঁড়িয়ে পড়ে। আশপাশে একবার তাকায় সে। তারপর আস্তে করে যে দিকে ছিনতাইয়ের ঘটনা ঘটছে ঠিক তার উল্টো দিকে হাঁটা শুরু করে।

 

খলিল হাঁটতে থাকে।হাঁটতেই থাকে। তার হাতে সদ্য পাওয়া আসল রিপোর্ট। যেখানে বলা আছে তার ক্যান্সার হয়নি। তার সামনে বেঁচে থাকার অপার আনন্দ।

 

খলিল পেছনে তাকায় না। (শেষ)

 

বিবার্তা/মৌসুমী/হুমায়ুন

 

>>হঠাৎ খলিল (পর্ব- ২৪) 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com