এসএসসি-৯৮ ও এইচএসসি-২০০০ ব্যাচের ইফতার মাহফিল ও মিলন মেলা
প্রকাশ : ০১ জুন ২০১৯, ০০:৪৫
এসএসসি-৯৮ ও এইচএসসি-২০০০ ব্যাচের ইফতার মাহফিল ও মিলন মেলা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা ইউনিভার্সিটির কারস ক্যাফেটেরিয়াতে ৩১ মে, ২০১৯ (শুক্রবার) অনুষ্ঠিত হলো সারা বাংলাদেশের এসএসসি-৯৮ এবং এইচএসসি-২০০০ ব্যাচের ফেসবুক গ্রুপের ইফতার মাহফিল ও মিলন মেলা।


১৯৯৮ এবং ২০০০ উক্ত ২ বছরে যারা যথাক্রমে এসএসসি এবং এইচএসসি পাস করেছিল তাদের একত্রে নিয়ে গঠনমূলক কিছু করার উদ্দ্যেশ্যেই গ্রুপের যাত্রা শুরু করেছিল মো: মুশফিকুল ইসলাম। শুরুতে সদস্য সংখ্যা কম থাকলেও এখন গ্রুপের সদস্য ৮,০০০ এর বেশি। সকলের অংশগ্রহণেই এই গ্রুপ এখন অনেক প্রাণবন্ত। সবাই দেশ এবং বিদেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে এবং নিজ নিজ কর্মক্ষেত্রে সবাই প্রতিষ্ঠিত। গ্রুপের ৯০% সদস্যই ব্যাক্তিগতভাবে কেউ কাউকে না চিনলেও দীর্ঘদিন ধরে সবাই সক্রিয় এবং সবার মধ্যে আন্তরিকতার কোনো অভাব নেই। এরই বহিঃপ্রকাশ এই মিলন মেলা।



বাংলাদেশের বিভিন্ন জেলার মোট ১১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ২৬০ জন সাবেক শিক্ষার্থী এই মিলনমেলায় অংশগ্রহণ করেন। ঢাকার বাইরে থেকেও অনেকে এসেছেন শুধু এই মিলন মেলায় অংশ নিতে, সবার সাথে দেখা করার জন্য। সবার এতটা স্বতস্ফূর্ত সাড়া পাওয়া যাবে, তা আসলে কেউ ভাবতেই পারেনি। ভালো কিছু করার প্রত্যয়ে এটি একটি অনেক বড় ইতিবাচক দিক বলে সবাই মনে করছেন।


এই গ্রুপ হাসি-আনন্দের পাশাপাশি এমন একটি প্ল্যাটফর্ম হিসেবে সবার জন্য কাজ করবে যেখানে যে কোনো ধরনের সহযোগিতা এবং গঠনমূলক ও সমাজসেবামূলক কাজে অংশগ্রহণের মাধ্যমে একটি মাইলফলক ক্ষেত্র তৈরী করবে বলে গ্রুপের উদ্যোক্তাসহ গ্রুপের এডমিনরা স্বপ্ন দেখছেন। 


বর্তমানে গ্রুপে মুশফিকুল ইসলাম, ফারুক উজ জামান, আশরাফ রিমন, নাদিয়া নিতু, মঞ্জুর-এ-মাওলা সহ ৭ জন এডমিন রয়েছেন যারা গ্রুপের বিভিন্ন দিক নিয়ে সকলের স্বার্বিক সহযোগিতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 


আগামীতে আরও বড় পরিসরে মিলন মেলার পাশাপাশি অন্যান্য সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও গ্রুপ এডমিনরা জানান। সকলের অংশগ্রহণে গ্রুপের কার্যক্রম আরো গতিশীল হয়ে উঠবে এটাই সকলের প্রত্যাশা।


গ্রুপের ফেসবুক লিঙ্ক : : https://www.facebook.com/groups/227357071142309/

বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com