বিএটির এশিয়া প্যাসিফিক ও মধ্যপ্রাচ্যের মানব সম্পদ প্রধান রুমানা
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪২
বিএটির এশিয়া প্যাসিফিক ও মধ্যপ্রাচ্যের মানব সম্পদ প্রধান রুমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর এশিয়া প্যাসিফিক এবং মধ্য প্রাচ্যের মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন রুমানা রহমান। আগামী ১৫ ফেব্রুয়ারি ২০১৯ তিনি পদের দায়িত্ব ভার গ্রহণ করবেন।


প্রথম বাংলাদেশী হিসেবে রুমানা রহমান এই পদে নিয়োগ প্রাপ্ত হয়েছেন। এর আগে রুমানা রহমান বিএটি বাংলাদেশে মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে ৭ বছর দায়িত্ব পালন করেছেন।


রুমানা রহমান ২০০১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) সম্পন্ন করেন। এরপর ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেডে ব্যবস্থাপনা প্রশিক্ষক হিসেবে যোগদান করেন তিনি।


মানবসম্পদ বিভাগের দায়িত্ব গ্রহণের পূর্বে রুমানা রহমান এশিয়া প্যাসিফিক অঞ্চলের মানবসম্পদ বিভাগের প্ল্যানিং অ্যান্ড রিপোটিং ব্যবস্থাপক হিসেবে হংকংয়ে কর্মরত ছিলেন। বিএটি বাংলাদেশের উচ্চপদস্থ পর্যায়ে নিয়োগ পাওয়া প্রথম বাংলাদেশী নারী রুমানা।


মানবসম্পদের সাপ্লাই চেইনসহ বিভিন্ন পর্যায়ে তিনি নিজের মেধার স্বাক্ষর রেখেছেন। মেধা বাছাই এবং ব্যবসায়ীক অংশীদারিত্বে প্রতিযোগিতামূলক উদ্ভাবনও তাকে অনন্য পর্যায়ে নিয়ে গেছে।


রুমানা রহমান পেশাগত জীবনের সাথে ব্যক্তি জীবনের চমৎকার মেলবন্ধন তৈরি করেছেন। তিনি দুই কন্যা সন্তানের স্নেহময়ী জননী।


বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকোতে রুমানা রহমানের এই পদোন্নতি বাংলাদেশে কর্পোরেট নারীদের অগ্রযাত্রার এক বড় মাইলফলক।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com