প্রাথমিক শিক্ষার উন্নয়ন পরিকল্পনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৮, ২০:৪১
প্রাথমিক শিক্ষার উন্নয়ন পরিকল্পনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে প্রাথমিক শিক্ষা উন্নয়ন পরিকল্পনা, একীভূত শিক্ষা, ভবিষ্যত করণীয় এবং প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৪) প্রাসঙ্গিকতা বিষয়ক এক সেমিনার রবিবার হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত হয়েছে।


সেমিনারে এ সংক্রান্ত করণীয় নিয়ে ২টি উপস্থাপনা পরিবেশনা ও আলোচনা হয়। এরমধ্যে এসিআইই সেক্রেটারি জেনারেল এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ তারিক আহসান ‘প্রাথমিক শিক্ষা উন্নয়ন পরিকল্পনা ও একীভূত শিক্ষা: প্রেক্ষিত পিইডিপি-৪’ শিরেনামে এবং অপরটি এসিআইই আন্তর্জাতিক উপদেষ্টা পরিষদ প্যানেল সদস্য ইকবাল হোসেন ‘প্রেক্ষাপট পিইডিপি ৪: আমরা কিভাবে শুরু করতে পারি’ শিরোনামে উপস্থাপন করেন।


প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে সেমিনারে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন প্রধান অতিথি অতিথি ছিলেন। প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমীর মহাপরিচালক শাহ আলম, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র সাহা বিশেষ অতিথি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দা তাহমিনা আখতার ও বিশিষ্ট প্রতিবন্ধীদের অধিকার বিষয়ক উপদেষ্টা মনসুর আহমেদ চৌধুরী সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


এছাড়াও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বাংলাদেশ ইউনেস্কো কমিশন, শিক্ষা পরিকল্পনা সংশ্লিষ্ট আন্তর্জাতিক দাতা সংস্থাসমূহের উচ্চপদস্থ প্রতিনিধি, জাতিসংঘভুক্ত সংস্থার প্রতিনিধি, জাতীয় ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সমূহের উচ্চ পর্যায়ের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।


সেমিনার আয়োজনে কারিগরি সহযোগিতা প্রদান করে এশিয়ান সেন্টার ফর ইনক্লুসিভ এডুকেশন (এসিআইই), বাংলাদেশ এবং সহ-উদ্যোক্তা হিসাবে কাজ করে ইউনেস্কো-ঢাকা অফিস, সেভ দ্যা চিলড্রেন ইন বাংলাদেশ, সিবিএম ইন্টারন্যাশনাল বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং ডিআরআরএ-লিলিয়ন ফন্ডস।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com