জঙ্গিবাদবিরোধী অবদানে পুরষ্কৃত হলেন জববার হোসেন
প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৮, ২০:১০
জঙ্গিবাদবিরোধী অবদানে পুরষ্কৃত হলেন জববার হোসেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

'২১ আগষ্ট: বাংলাদেশের রাজনীতির বর্তমান-ভবিষ্যৎ' শীর্ষক বিশেষ আলোচনা সভার আয়োজন করেছিল 'সুচিন্তা ফাউন্ডেশন'। শনিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনটির ঢাকা ও চট্টগ্রামের ৯ জনকে সম্মাননা দেওয়া হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সম্মাননা স্মারক তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। জঙ্গিবাদবিরোধী বিশেষ অবদানের জন্য এই সম্মাননা পান নারীবাদী কলামিষ্ট ও আজসারাবেলা'র সম্পাদক জববার হোসেন।


তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জববার হোসেন বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সুচিন্তা কাজ করছে দীর্ঘদিন। এই সম্মাননা আমার একার নয়, সুচিন্তার সকলের আর জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো সচেতন সকল মানুষের।


তিনি বলেন, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এ আরাফাত এই সময়ের একজন মুক্তিযোদ্ধা। যিনি সামাজিক, রাজনৈতিকভাবে দীর্ঘদিন ধরে লড়াই করছেন মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তির বিরুদ্ধে। আমার এই জঙ্গিবাদবিরোধী স্বীকৃতির সবটুকু তার জন্যই পাওয়া।


সেমিনারে অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত একটি প্রেজেন্টেশনের মাধ্যমে বিএনপি, বঙ্গবন্ধুর ঘাতক, রাজাকার, জামায়াত, যুদ্ধাপরাধী ও জঙ্গী একই সূত্রে গাঁথা, এটাই সামাজিক রাজনৈতিক দর্শনের সূত্রে প্রমাণ করেন।


অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, মুক্তিযোদ্ধা ও নারী নেত্রী রোকেয়া কবীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেসবাহ কামাল ও বিশিষ্ট সাংবাদিক মোজাম্মেল বাবু।


উল্লেখ্য, মৌলবাদ ও জঙ্গিবাদবিরোধী কার্যক্রমে ভূমিকা রাখার জন্য জববার হোসেন এর আগেও ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকেও সম্মাননা পেয়েছেন। এটি জঙ্গিবাদবিরোধী কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ তাঁর দ্বিতীয় সম্মাননা।


বিবার্তা/জাহেদ/কামরুল


আরও পড়ুন- ঐক্যফ্রন্টের লক্ষ্য বিএনপিকে বাঁচানো : জয়


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com