কিউ কে আহমদ ফাউন্ডেশনের যাত্রা শুরু
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১৬:৫৩
কিউ কে আহমদ ফাউন্ডেশনের যাত্রা শুরু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পারস্পরিক শ্রদ্ধা, শান্তি ও ন্যায়বিচারভিত্তিক সমাজ গঠনের লক্ষ্য সামনে রেখে অলাভজনক সংস্থা হিসেবে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ‘কিউ কে আহমদ ফাউন্ডেশন’।


এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত পিকেএসএফ ভবনে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠান। একই অনুষ্ঠানে তৃণমূলের আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য দু’জন তরুণ ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হয়।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদে্র ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। তিনি বলেন, দেশবরেণ্য অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমানের নামে যে ফাউন্ডেশন আজ যাত্রা শুরু করলো, তা ভবিষ্যতে অনেক দূর যাবে। দেশের মানুষের, বিশেষ করে তরুণ প্রজন্মের মূল্যবোধের অবক্ষয় রোধ, পিছিয়ে পড়া জনগোষ্ঠির ভাগ্যোন্নয়নে এই প্রতিষ্ঠান বিশেষ ভূমিকা পালন করবে বলে আমি আশাবাদী।



অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কিউ কে আহমদ ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি ড. কাজী রুশদী আহমদ। তিনি বলেন, বৃহৎ সুযোগসুবিধা বৃহৎ দায়িত্ববোধের জন্ম দেয়। সেই দায় থেকেই দরিদ্র ও অভাবী মানুষের জন্য কাজ করে যাবে কিউ কে ফাউন্ডেশন।


অনুষ্ঠানে বক্তব্য দেন ব্র্যাক-এর ভাইস-চেয়ারপার্সন ড. আহমেদ মোশতাক রাজা চৌধুরী, পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুল করিম, গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গোলাম সামদানি ফকির ও বেসরকারি টেলিভিশন চ্যানেল২৪-এর প্রধান নির্বাহী মেজর জেনারেল (অব:) জীবন কানাই দাস।


সম্মাননার জন্য নির্বাচিত দু’জন তরুণ উদ্যোক্তা কানিজ ফাতেমা ছন্দা ও মো: আরিফুল ফোরকানের হাতে সম্মাননা স্মারক ও ৫০,০০০ টাকার চেক তুলে দেয়া হয়। নারীদের সাইকেল চালনা শেখানো ও এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য কানিজ ফাতেমা ছন্দা এবং নারীদের মাসিক স্বাস্থ্যসচেতনতা সৃষ্টি ও সুলভে স্যানিটারি ন্যাপকিন ‘সখীপ্যাড’ বাজারজাত করার জন্য আরিফুল ফোরকানকে এই সম্মাননা প্রদান করা হয়।


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com