বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপণে শাহবাগে মিষ্টি উৎসব
প্রকাশ : ১২ মে ২০১৮, ২০:৪২
বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপণে শাহবাগে মিষ্টি উৎসব
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপিত হওয়ায় বেলুন উড়িয়ে মিষ্টি উৎসব উদযাপন করেছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। শনিবার সন্ধ্যায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ মিষ্টি উৎসবচলে।


মিষ্টি উৎসবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, দৈনিক জাগরণের নির্বাহী সম্পাদক কামাল পাশা চৌধুরী, হাসনাত ফাতেমা, গৌরব ’৭১-র সাধারণ সম্পাদক এফ এম শাহীন, বিবার্তা২৪ডটনেট সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কানিজ আকলিমা সুলতানা প্রমুখ।


উৎসবের আয়োজন সম্পর্কে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বিবার্তাকে বলেন, এ আয়োজন ছিল তাৎক্ষণিক আনন্দের বহিঃপ্রকাশ। আজকে বাংলাদেশ মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে। আর এ ঘটনায় পুরো জাতি আনন্দে উদ্বেলিত। তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ আজকে মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্বের ৫৭তম দেশ হিসেবে স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে। এটা জাতির জন্য অনেক গৌরবের বিষয়।



গোলাম কুদ্দুস বলেন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার যে স্বপ্ন আমরা দেখছি, আজকে এ স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা আরো এক ধাপ এগিয়ে গেলাম।


স্যাটেলাইট উৎক্ষেপণের অনুভূতি জানতে চাইলে গৌরব ’৭১-র সাধারণ সম্পাদক এফ এম শাহীন বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র উদ্বোধন করেছিলেন, সেই স্বপ্নকে লালন করে আজকে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিশ্বের ৫৭তম দেশ হিসেবে আমরা স্যাটেলাইট ক্লাবে অন্তর্ভুক্ত হলাম। আর অর্জনটা বাঙালি জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত গর্বের। আর সেটাকে স্মরণ করে আজকে এ মিষ্টি উৎসবের আয়োজন করা হয়েছে।



শাহীন বলেন, ৩০ লাখ শহীদের বাংলাদেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এ অর্জনের মধ্য দিয়ে আরো এগিয়ে যাবে এটাই প্রত্যাশা করছি।


উল্লেখ্য, শুক্রবার দিনগত রাত ২টা ১৪ মিনিটে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে সফলভাবে উৎক্ষেপণ করা হয়। উৎক্ষেপণের পর এটি স্বাভাবিকভাবেই মহাকাশের দিকে ছুটে যায়। নির্ধারিত ৩৩ মিনিটে এটি কক্ষপথে পৌঁছে।


বিবার্তা/রাসেল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com