যৌন হয়রানির বিরুদ্ধে শাহবাগে সমাবেশ
প্রকাশ : ১২ মে ২০১৮, ১৮:৩৬
যৌন হয়রানির বিরুদ্ধে শাহবাগে সমাবেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যৌন হয়রানি ও নারী নির্যাতনের প্রতিবাদে রাজধানীর শাহবাগে সমাবেশ ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে স্পার্ক ফর সেরেনিটি (এসএফএস) ও বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদের যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে।


‘ধর্ষণ, যৌন হয়রানি ও নারী নির্যাতন রুখে দাঁড়াও’ শীর্ষক সমাবেশে বক্তব্য দেন নাট্যশিল্পী অধ্যাপক ড. ইনামুল হক, মনোবিজ্ঞানী ডা. আনোয়ারা সৈয়দ হক, অভিনেতা আকবর হোসেন খান পাঠান ফারুক, সাবেক ফুটবলার কায়সার হামিদ ও এসএফএস'র প্রধান সমন্বয়কারী অদ্রিকা এষণা পূর্বাশা।


এ সময় ডক্টর ইনামুল হক বলেন, বাবা মায়ের উচিৎ তাদের সন্তানদেরকে খেলাধুলার সুযোগ করে দেয়া এবং সাংস্কৃতিক বিভিন্ন কর্মকাণ্ডে উৎসাহিত করা। এর ফলে সন্তানদের মানসিকতার সুষ্ঠু ও সুন্দর বিকাশ ঘটবে। সন্তানরা কী করছে, কার সাথে মিশছে এবং কী ধরনের কর্মকাণ্ডে জড়াচ্ছে এই বিষয়গুলো কাছ থেকে পর্যবেক্ষণ করলে এবং তাদের ভুলগুলো ছোট থেকেই শুধরে দিলে বড় হয়ে তারা সুন্দর ও আলোকিত মানুষ হয়ে উঠবে।


চিত্রনায়ক ফারুক বলেন, সবাইকে এক হয়ে ধর্ষণ নামক ব্যাধির বিরুদ্ধে লড়াইয়ে নামতে হবে। জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, মা বোনদের ইজ্জত লুট হয়ে যাওয়ার দৃশ্য দেখার জন্য নয়। এই ঘৃণ্য অন্ধকার থেকে আমাদেরকে বেরিয়ে আসতেই হবে।



আতিক হেলালৈর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন পবা’র সভাপতি আবু নাসের খান, অ্যাডভোকেট আফরোজ পারভীন সিলভিয়া, রাকিবুল হাসান সেলিম, আলম আহমেদ ইমন, কেয়া মাসুদ, কাজী শাহ আলম ও এসএফএস'র সাধারণ সম্পাদক মাহাদী হাসান, রাকিবুল হাসান সেলিম, বাংলাদেশ ছাত্র পরিষদ, আলম আহমেদ ইমন, সমন্বয়ক বাংলাদেশ ভলেনন্টিয়ার ফাউন্ডেশন, মুক্তার হোসেন, সমন্বয়ক, কেটিভি, সমি কায়সার, সোলেমান ভূইয়া, মহিলা সমিতির কেয়া মাসুদ প্রমুখ।



বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদের সভাপতি আমিনুল ইসলাম টুব্বুসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ শেষে চিত্রনায়ক ফারুকের নেতৃত্বে একটি র‌্যালি শাহবাগ চত্বর প্রদক্ষিণ করে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com