‘সালমানের ৫ বছরের কারাদণ্ড বাড়াবাড়ি’
প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৮, ১৩:৪৪
‘সালমানের ৫ বছরের কারাদণ্ড বাড়াবাড়ি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০ বছর আগে কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় গত বৃহস্পতিবার সকালে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন বলিউড অভিনেতা সালমান খানকে ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরের একটি আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার রুপি জরিমানা করা হয়েছে। বন্য প্রাণী সংরক্ষণ আইনের ৫১ ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে সালমানকে।


এরই মধ্যে সালমানের শাস্তি নিয়ে বলিউড তারকা, রাজনীতিবিদ, ক্রিকেটার শোয়েব আক্তারসহ অনেকেই মন্তব্য করেছেন। এবার সালমানের শাস্তি নিয়ে কথা বললেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।


সালমানের সমর্থনে তিনি টুইটারে লিখেছেন, ‘বিলুপ্তপ্রায় প্রাণীহত্যা অপরাধ। কিন্তু ৫ বছরের কারাদণ্ড বাড়াবাড়ি। তার ওপর ৫ কোটি টাকার জরিমানা বসিয়ে ছেড়ে দেয়া হোক’।


এদিকে আর বিগ বস জয়ী মনবীর গুর্জর লিখেছেন, বাহ আইন! ধর্ষণ ও খুনের মতো অপরাধের শিকারদের পরিবার আদালতের দরজায় দরজায় ঘোরে, ন্যায়বিচার মেলে না। অথচ সালমান, যিনি কিনা কত দানধ্যান করেন, ঠিক সময়ে কর দেন, তাকে ২০ বছর আগের ঘটনার জন্য ফাঁসিয়ে দেয়া হলো!


এদিকে শুক্রবার রাতটাও জেলেই কাটাতে হলো। জোধপুর কেন্দ্রীয় কারাগারে তার ‘কয়েদি নম্বর ১০৬’। বৃহস্পতিবার রাতে তাকে সেখানে কাটাতে হয়েছে। শনিবার জোধপুরের আদালতে তার জামিনের আবেদনের শুনানি হবে দুপুরে।


মামলার নথিতে বলা হয়, ১৯৯৮ সালের ১ ও ২ অক্টোবর যোধপুরে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ের মাঝে আলাদা আলাদা জায়গায় দুটি কৃষ্ণসার হরিণ হত্যা করেন সালমান খান। ওই সময় তার সঙ্গে ছিলেন সাইফ আলী খান, নীলম, টাবু ও সোনালী বেন্দ্রে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com