অধ্যাপক হারুন রশিদের হাতে আইএসএন পুরস্কার
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৯:৫৭
অধ্যাপক হারুন রশিদের হাতে আইএসএন পুরস্কার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেসরকারী উদ্যোগে বাংলাদেশে কিডনি রোগীদের চিকিৎসা প্রদান, কিডনি সংযোজন ও ডায়ালাইসিস সম্প্রসারণ, রোগ প্রতিরোধে গবেষণা ও প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণ সহ নানা বিষয়ে নেতৃত্ব দেয়ার স্বীকৃতি হিসেবে বাংলাদেশে এসে কিডনি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. হারুন আর রশিদের হাতে শনিবার আনুষ্ঠানিকভাবে ‘আইএসএন পাইওনিয়ার অ্যাওয়ার্ড ২০১৭’ তুলে দিলেন সংগঠনের সাবেক প্রেসিডেন্ট ও অনুষ্ঠান সমন্বয়ক জন ফিহালি।


উল্লেখ্য, উন্নয়নশীল দেশে কিডনি রোগ প্রতিরোধ ও চিকিৎসায় অগ্রণী ভূমিকার জন্য প্রতিবছর সম্মানসূচক ‘আইএসএন পাইওনিয়ার অ্যাওয়ার্ড’ প্রদান করে কিডনি রোগ বিষয়ক চিকিৎসকদের অলাভজনক শীর্ষ সংস্থা ইন্টারন্যাশনাল সোসাইটি অব নেফ্রোলজি (আইএসএন)। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ থেকে অধ্যাপক ডা. হারুন আর রশিদই প্রথম এ পুরস্কার পেলেন।


ইন্টারন্যাশনাল সোসাইটি অব নেফ্রোলজি, কিডনি ফাউন্ডেশন ও বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে মিরপুরস্থ কিডনি ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর । বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, সমাজকল্যাণ সচিব মো: জিল্লার রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো: রফিকুল আলম, মহাসচিব ডা মো: নজরুল ইসলাম, কিডনি ফাউন্ডেশনের সহ-সভাপতি অধ্যাপক ডা. এম এ ওয়াহাব, মহাসচিব অধ্যাপক ডা. এম. মুহিবুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক টিনি ফেরদৌস রশিদ প্রমূখ।
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, অধ্যাপক হারুন আর রশিদ আমাদের গৌরব। তিনি অনেক সীমাবদ্ধতা সত্বেও বাংলাদেশের কিডনি রোগীদের চিকিৎসায় যে ভুমিকা রেখে চলেছেন তা তুলনাহীন।


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com