খাদ্য অধিকার আইনের দাবীতে তরুণদের শুভেচ্ছা বিনিময়
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৭, ১৪:৩২
খাদ্য অধিকার আইনের দাবীতে তরুণদের শুভেচ্ছা বিনিময়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিষয়ঃ খাদ্য অধিকার আইনের দাবীতে তরুণদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশের অনুরোধ।


সংবাদ বিজ্ঞপ্তি


স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ূথ এগেইনষ্ট হাঙ্গার এর পক্ষ থেকে ইংরেজী ২০১৮ সালকে স্বাগত জানিয়ে গণমাধ্যম ও উন্নয়ন কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শান্তি, সম্প্রীতি ও সমৃদ্ধি কামনায় মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। অনুষ্ঠানে সকলের জন্য খাদ্য অথিকার নিশ্চিতকরণে নতুন বছরে খাদ্য অধিকার আইন প্রণয়নের আহ্বান জানিয়েছে তরুণ প্রজন্মের প্রতিনিধিরা।


সংগঠনের লালমাটিয়া কাযালয়ে ৩১ ডিসেম্বর সকালে ব্যতিক্রমী এই আয়োজনে তরুণদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রত্যাশা ২০২১ ফোরাম এর চেয়ারম্যান এস এম আজাদ হোসেন, উন্নয়ন কর্মী লুঃফর রহমান, বিসেফ ফাউন্ডেশন এর সহ-সভাপতি মহিদুল হক থান, উন্নয়নকর্মী মানবেন্দ্র দেব, হোপ-৮৭ এর নির্বাহী পরিচালক রেজাউল করিম বাবু, বাস্তব নির্বাহী পরিচালক রুহি দাস প্রমুখ।


শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তরুণ প্রজন্মের পক্ষ থেকে লিখিত বক্তব্য উপস্থাপন করেন যুব ছায়া সংসদ এর স্পীকার এবসানা সারিয়া এবং প্রধানমন্ত্রী বরাবর লক্ষ গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচীর সমন্বয়ক রাইসুল মিল্লাত সাফকাত। বক্তারা বলেন, খাদ্য অধিকার মানুষের অন্যতম মৌলিক মানবাধিকার। এটি কোন দান বা অনুদানের বিষয় নয়। সকলের খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে পরিকল্পিত অর্থনৈতিক বিকাশের মাধ্যমে জনগণের জীবনযাত্রার বস্তুগত উন্নতি সাধন করা রাষ্ট্রের দায়িত্ব।


আমরা তরুণ প্রজন্মের পক্ষ থেকে নতুন বছরের আগমনীকে স্বাগত জানাচ্ছি। আমরা তরুণেরা একটি সুন্দর ও নিরাপদ সমাজের স্বপ্ন দেখি। আমাদের সবুজ পাসপোর্ট বিশ্বের সকল এয়ারপোর্টে মর্যাদাপূর্ণ হোক সেটা আমরা চাই। আমরা সোফিয়ার চেয়ে উন্নততর মেধাসম্পন্ন রোবট তৈরী করতে চাই। এটা ভাবার কোন কারণ নেই যে আমরা শুধু স্বপ্ন দেখি, আমাদের করবার কোন সামর্থ্য নেই। দেখেছেন তো আমাদের কিশোরীরা ফুটবলে কি করলো! আমাদের তরুণরা নাসা, গুগল, মাইক্রোসফট, ফেসবুক কোথায় নেই! সুযোগ পেলে তারা তাক লাগানো সাফল্য আনতে পারে, সেটা দেশের ভেতরেই হোক আর বাইরেই হোক। এ সুযোগ পাওয়াটাই হলো আসল কথা। এই সুযোগটাই রূপকথার সেই ‘যাদুর কাঠি’।


আমরা খাদ্য অধিকার আইন চাই। নতুন বছর শান্তিময় হোক এই কামনা করি। সরকারের কাছে যুবসমাজের চাওয়া, শেষ সময়ে হলেও এ আইনটি প্রণয়ন করা হোক। আমরা সকল রাজনৈতিক দল এবং চিন্তাশীল মানুষের কাছে আহ্বান জানাই, তারা যেন খাদ্য অধিকার আইনের পক্ষে দরদী অবস্থান নেন।


বার্তা প্রেরক,


রাইসুল মিল্লাত সাফকাত


সাংগঠনিক সম্পাদক


ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার, 019 1900 2021


বিবার্তা/শারমিন


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com