‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র’র প্রতিষ্ঠাবার্ষিকীর পালিত ‌
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ২২:০০
‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র’র প্রতিষ্ঠাবার্ষিকীর পালিত  ‌
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেসরকারি সংগঠন ‘শিশু প্রতিভা বিকাশ’ কেন্দ্রের ৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্প‌তিবার রাজধানীতে সংগঠনের নিজস্ব কার্যালয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও সংগঠনটির চেয়ারম্যান ডা. সৈয়দ মিজানুর রহমান, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ছাত্রলীগের সহকর্মীরা।


সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়ন ও লেখা পড়ার সুযোগ নিশ্চিতের জন্য গড়ে তুলতে ২০১৪ সালে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে প্রতিষ্ঠিত হয় ‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র’। প্রতিষ্ঠার পর থেকে এর কার্যক্রম এগিয়ে যাচ্ছে। সংগঠনের মাধ্যমে ১১টি সেন্টারে ৭৪০ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।


প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সময় ডা. সৈয়দ মিজানুর রহমান বলেন, নিয়মিত স্বাস্থ্যসেবাও দিচ্ছে সংগঠনটি। গরিব ও অসহায় শিশুদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে ‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র’র এই কার্যক্রম। সংগঠনটির এ কার্যক্রমে প্রাথমিক বিদ্যালয়ের ৬০ জন দরিদ্র অসহায় শিশুকে তাদের পড়ালেখার মান বৃদ্ধি ও ঝরে না পড়ার লক্ষে বিনামূল্যে বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে প্রাইভেট পড়ানো হয়। আর পড়ানোর কাজটি করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রতিমাসে প্রয়োজনীয় শিক্ষা উপকরণ দেয়া হয় শিক্ষার্থীদের।


মিজানুর রহমান বলেন, শিশুরা হচ্ছে জাতির ভবিষ্যৎ। শিশু সময়ে ‘বঙ্গবন্ধু’ নামটির সঙ্গে পরিচিত হলে তা স্মৃতির পাতায় রয়ে যাবে। ‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র’র মধ্য দিয়ে বঙ্গবন্ধুর শিশুকালটা তুলে ধরার চেষ্টা করি। প্রত্যন্তাঞ্চলে শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণের সময় দেখি এসব শিশুরা আনন্দে উৎফুল্ল। এ ধরণের শিক্ষামূলক কর্মকাণ্ডে প্রত্যেক ছাত্রলীগ নেতাকর্মীর এগিয়ে আসা উচিত। কারণ সরকারের একারপক্ষে কোনো সমস্যা সমাধান সম্ভব নয়।


সৈয়দ মিজানুর রহমান আরো বলেন, শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের মত অনেকেই সেবামূলক সংগঠন গড়ার পরিকল্পনা করলেও বাস্তবে তেমন দেখা যায় না। এ ধরনের সংগঠন করতে মন-মানসিকতা ও ইচ্ছাশক্তি থাকতে হবে। প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্ষুদে শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


‌বিবার্তা/ওরিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com