ছবি বিভ্রাট, বিপাকে একটি নিরপরাধ পরিবার ও ব্যক্তি
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৭, ১৮:০৪
ছবি বিভ্রাট, বিপাকে একটি নিরপরাধ পরিবার ও ব্যক্তি
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+

প্রতিটি সৃষ্টিরই ভালো-মন্দ বা সুফল-কুফল থাকে। সামাজিক যোগাযোগ ব্যবস্থা ফেসবুকও সৃষ্টি হয়েছিলো মানুষ মানুষের মধ্যে যোগাযোগ দৃঢ় করা এবং সম্প্রীতি বৃদ্ধির উদ্দেশ্য নিয়ে। কিন্তু এই যোগাযোগ ব্যবস্থার কুফল শুধু ব্যক্তিজীবনই নয়, অন্ধকার বয়ে নিয়ে এসেছে বাংলাদেশের একটি পরিবারে। একটি অসত্য তথ্য বা ছবিবিভ্রাট শুধু ব্যক্তি নয়, একটি পরিবারকেও বিষিয়ে তুলেছে।


শনিবার পূর্ব-পশ্চিমবিডিডটনিউজে বিনোদন পাতায় প্রকাশিত “উঠতি কন্ঠশিল্পী বৃষ্টির নগ্ন ভিডিও ভাইরাল, তোলপাড়” নামক নিউজটি বিকৃত করে একশ্রেণীর অখ্যাত অনলাইন নিউজপোর্টাল ও ফেইসবুক পেজে কন্ঠশিল্পী নুসরাত জাহান বৃষ্টির ছবি না দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স ডিপার্টমেন্টের লেকচারার বৃষ্টি মুৎসুদ্দীর ছবি দিয়ে পোস্ট করা হয়।


বৃষ্টি মুৎসুদ্দী চ্যানেল আইয়ের সেরা কন্ঠ ২০১৩ নির্বাচিত হয়েছিলেন। তার ছোট বোন ইসলামী বিশ্ববিদ্যালয়ের লেকচারার, আরেক বোন ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যয়নরত।


কথায় বলে, সত্যের এক মা, আর মিথ্যার দশ মা। সেই অসত্য ছবিটিই ফেসবুকে শেয়ার হতে থাকে। একাধিক ফোন আসতে শুরু করে ভুক্তভোগীর কাছে। একাধিক প্রশ্নের সম্মুখিন হচ্ছে তার পরিবারকে।


এবিষয়ে বৃষ্টি মুৎসুদ্দী বিবার্তাকে জানান, আমি মানসিকভাবে বিপর্যস্ত। আমার পরিবারও এ অসত্য ছবি নিয়ে অসহায়। আমরা কী করবো ভেবে পাচ্ছি না।


তিনি বলেন, একটি অসত্য সংবাদ বা ছবি আমার ব্যক্তিজীবন ও পরিবারকে বিষিয়ে তুলেছে। আমি এর প্রতিকার চাই।


বির্বাতা/বিপ্লব/হুমায়ুন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com