বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ভিসিকে সার্ক কালচারাল সোসাইটির সংর্বধনা
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৯:৪৪
বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ভিসিকে সার্ক কালচারাল সোসাইটির সংর্বধনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে সফররত ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান বিশ্ববিধ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক নিমাই চন্দ্র সাহাকে নাগরিক সংবর্ধনা দিয়েছে সার্ক কালচারাল সোসাইটি।


বৃহস্পতিবার বিকালে রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এই সংবর্ধনা দেয়া হয়।


এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সার্ক কালচারাল সোসাইটির সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।


সংগঠনের কার্যকরী সভাপতি এটিম মমতাজুল করিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক সুজন দে এর পরিচালানায় সংর্বধনা অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কফিল উদ্দিন, শ্রৗকৃঞ্চ সেবা সংঘের আহবায়ক নকুল চন্দ্র সাহা, ইউনির্ভাসিটি অব কুমিল্লার ভাইস চ্যান্সেলর ড. জামিনুর রহমান, ভোরের ডাক সম্পাদক কেএম বেলায়েত হোসেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গোবিন্দ চন্দ্র সাধুগা, বাংলাদেশ মেয়র অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি রমজান আলী।


সংবর্ধনা অনুষ্ঠানে এমপি সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, ভারতের সঙ্গে আমাদের চমৎকার বন্ধুত্বপূর্ণ সর্ম্পক রয়েছে। ভারত আমাদের প্রকৃত বন্ধু। আমাদের সরকারের সঙ্গে ভারত সরকারের সব সময় যেমন সুসর্ম্পক, তেমনি দুই দেশের মানুষে মানুষের গভীর সর্ম্পক বিরাজমান। বিশেষ করে দুই বাংলার মানুষে মানুষে দীর্ঘ দিনের আত্মার সর্ম্পক রয়েছে। আগামী দিনে এই সম্পর্ক আরো জোরদার করার জন্য সব শ্রেণিপেশার মানুষকে একযোগে কাজ করতে হবে।


বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপার্চায্য অধ্যাপক নিমাই চন্দ্র সাহা বলেন, আমাদের দেশ আলাদা হতে পারে, কিন্তু দুই বাংলার সংস্কৃতি অভিন্ন। আমার বাংলায় কথা বলি, বাংলা আমার ভাষা। এই ভাষার মর্যাদা বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে দুই বাংলার কবি সাহিত্যিক, বুদ্ধিজীবী, শিক্ষকসহ সব শ্রেণীর মানুষকে একযোগে কাজ করতে হবে।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com