মিঠুকে বাঁচাতে এগিয়ে আসুন
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৭, ১৬:২০
মিঠুকে বাঁচাতে এগিয়ে আসুন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজীবন দেশ ও মানুষের সেবায় কাজ করে যাওয়া জীবন যুদ্ধে এক সংগ্রামীর নাম ফরহাদ হোসাইন মিঠু। বহুগুণের অধিকারী এ মানুষটি দুটি কিডনি হারিয়ে আজ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।


চাকুরী বা ব্যবসা তাকে কাছে টানতে পারেনি। শিল্প-সংস্কৃতি ও সাহিত্যকে ভালোবেসে কাজ করেছেন দেশ ও জাতীর জন্য। জীবনের শুরুতেই জাতীয় শিশু কিশোর সংগঠন “শাপলা কুঁড়ির আসর”গেন্ডারিয়া শাখায় বেশ কয়েক বছর দায়িত্ব পালন করেছেন। চারিদিকে যখন ইতিহাস বিকৃতির প্রতিযোগিতা চলছিল তখন তিনি শিশুদের জানিয়েছেন মুক্তিযুদ্ধ ও এদেশের সঠিক ইতিহাস।


‘নিকেতন’ নামে একটি সামাজিক সংগঠনেরও দায়িত্ব পালন করেছেন মিঠু। সামাজিক এ সংগঠনের মাধ্যমে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। অভিনয় করলেন টিভি নাটকেও। মডেল হিসেবে কাজ করেছেন প্রাণের ডকুমেন্টারিতে। পাশাপাশি বিভিন্ন চ্যানেলে জন্য শিক্ষামূলক অনুষ্ঠান নির্মাণ করেছেন।


সংবাদ কর্মী হিসেবে বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সংবাদ সময় ২৪ডট কমে। বর্তমানে গৌরব-৭১ সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে আছেন এই ব্যক্তি।


সম্প্রতি তিনি হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে চিকিৎসক জানান, তার দুটো কিডনিই কাজ করছে না। সপ্তাহে দু’দিন ডায়ালাইসিস করাতে হবে। আর স্বাভাবিক জীবনে ফিরতে হলে কিডনি প্রতিস্থাপন করতে হবে। তার জন্য দরকার পঁচিশ লাখ টাকা।


তার পরিবারের পক্ষে বিশাল এ টাকার ভার বহন করা সম্ভব না। আমরা যদি সকলে একটু সহযোগিতার হাত বাড়িয়ে দেই তাহলে হয়তো বেঁচে যাবে এ মানুষটি। পিতৃহারা হবে না মিঠুর অবুঝ সাড়ে চার বছরের ফুটফুটে কন্যা সন্তানটি।


পরিবারের তিন ভাই-বোনের মধ্যে ফরহাদ হোসাইন মিঠু একমাত্র উপার্জনকারী ব্যক্তি। বৃদ্ধ বাবা-মায়ের সংসারে রয়েছে স্ত্রী ও কন্যা সন্তান।


মিঠুর জীবন রক্ষায় শুভাকাক্ষী, সহযোদ্ধা ও সমাজের মহানুভব ব্যক্তিসহ দেশ-বিদেশের সকল মানুষের কাছে সাহায্য কামনা করেছেন তার পরিবার।


ফরহাদ হোসাইন মিঠুকে সাহায্য পাঠানোর ঠিকানা:


ফরহাদ হোসাইন-ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, ইসলামপুর শাখা


সঞ্চয় হিসাব নং-১১৮.১০১.৫১৫১১।


যোগাযোগ ও বিকাশ-০১৭১৮-১৭৫৯৬৯।


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com