ভূমিদস্যুদের হাত থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৭, ১৬:৪৩
ভূমিদস্যুদের হাত থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাগুফতা এনএম লি.এর জমি দখল ও সন্ত্রাসী কার্যকলাপের হাত থেকে রক্ষা পেতে ভুক্তভোগীরা সোমবার সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য তোফাজ্জেল হোসেন খান সজিব। এসময় সংহতি প্রকাশ করেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে উপস্থিত ছিলেন, হাজী আবুল হোসেন খান, মো. নবীর হোসেন খান, মো. সোহেল, মো. সাইফুল ইসলাম বরন, শাহনাজ খান লালনসহ প্রমুখ।


জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, প্রায় ১৫০ বছর ধরে তারা তাদের পৈত্রিক সম্পত্তিতে বসবাস করে আসছেন। সেই জমির কিছু অংশ অন্য শরিকরা সাগুফতা এনএম হাউজিং লি. এর কাছে বিক্রি করে। সেই সুযোগে তাদের পৈত্রিক সম্পত্তির ওপর রাতের অন্ধকারে দেয়াল ভেঙে দখল করে নিয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করলেও আইনের ফাক ফোকর দিয়ে বের হয়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে জীবননাশের হুমকি দিচ্ছে। নিজেদের ঘর-বাড়ি থেকেও এখন তারা জীবন বাঁচাতে পালিয়ে বেড়াতে হচ্ছে। কালো টাকা ও পেশী শক্তির কাছে এই পরিবারটি এখন অসহায় হয়ে পড়েছে।


তিনি বলেন, আগামী ৭ দিনের মধ্যে ক্ষতিগ্রস্ত পরিবার তাদের ন্যায্য বিচার ও জমি না পেলে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে এবং কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।


এই সময় ভুক্তভোগী বৃদ্ধ আলহাজ আবুল হোসেন খান বলেন, মৃত্যুর দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়ে এখন নিজের বাপ-দাদার সম্পত্তির জন্য লড়াই করতে হচ্ছে। কোন দুনিয়াতে এসে পড়েছি বুঝতে পারছি না। মাননীয় প্রধানমন্ত্রী, শুনেছি আপনি অসহায় মানুষের পাশে থাকেন। আমাদের পাশে দাঁড়ান। আমাদের আর কোনো পথ নেই।


সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্যে মো. তোফাজ্জল হোসেন খান সজীব বলেন, বেশ কিছুদিন ধরে সাগুফতা এনএম হাউজিং লি. পল্লবী থানার আওতাধীন বারনটেক, বাইগারটেক, হাজী মার্কেট, আজিজ মার্কেটের স্থানীয় লোকজনকে নির্যাতন এবং জমি দখল করে আসছে। প্রতিষ্ঠানটি আমাদের শরিকদের কাছ থেকে জমি কিনে সেগুলো বুঝে পেয়ে দখল করলেও আমাদের জমি অবৈধভাবে দখলের চেষ্টা চালিয়ে আসছে। সম্প্রতি প্রতিষ্ঠানটির পালিত সন্ত্রাসী এবং হাউজিংয়ের ভেতরে থাকা আনসার বাহিনীর সদস্যরা সম্মিলিতভাবে আমার জমির বাউন্ডারি দেয়াল ভেঙে দিয়েছে।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com