দাম বৃদ্ধির প্রতিবাদে বিড়ি ভোক্তা পক্ষ’র সংবাদ সম্মেলন
প্রকাশ : ১৮ জুন ২০১৭, ২৩:৪২
দাম বৃদ্ধির প্রতিবাদে বিড়ি ভোক্তা পক্ষ’র সংবাদ সম্মেলন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কমমূল্যে বিড়ি প্রাপ্তি ও তিন বছরের মধ্যে বিড়ি শিল্পকে ধ্বংস করার পায়তারা বন্ধ করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ বিড়ি ভোক্তা পক্ষ। রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার হল রুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিড়ি ভোক্তা পক্ষ’র সভাপতি মো. আসলাম, সাধারণ সম্পাদক হরিপদ সাহা। এ সময় আরো বক্তব্য রাখেন বিড়ি ধূমপায়ী কমরুদ্দিন, এন্তাজ মিয়া, মানিক মিয়া, মানিক তালুকদার, আল আমিন হোসেন, বাবুল আক্তার প্রমুখ।


বিড়ি ভোক্তা পক্ষ’র সভাপতি মো. আসলাম বলেন, আজ থেকে দশ বছর আগে যে বিড়ি ৩/৪ টাকায় পাওয়া যেতো আজ তার দাম ১৫ টাকা। আমরা শুনতে পাচ্ছি এর দাম আরো বাড়ানো হবে। অথচ আমাদের নেত্রী জাতীয় সংসদে কোনো এক বাজেট বক্তব্যে বলেছিলেন, ‘বিড়ি গরীব মানুষ খায় তা যেনো গরীবের জন্য সহজলভ্য হয়’।


তিনি আরো বলেন, তিন বছরের মধ্যে বিড়ি শিল্পকে ধ্বংস করার পায়তারা বন্ধ করতে হবে। প্রতিনিয়ত আমরা যারা শ্রমজীবি মানুষ আছি তারা যাতে কমমূল্যে বিড়ি পাই সে ব্যবস্থা করতে হবে।


সংগঠনটির সাধারণ সম্পাদক হরিপদ সাহা বলেন, আমরা মজদুর মানুষ দুবেলা পেট পুরে দুটো ভাত খাই। পাশে নেশা বলতে ৮/১০ টি বিড়ি পান করি। সেটার উপর কেনো অর্থমন্ত্রীর এই বিরুপ আচরণ। আমরা কোনোভাবেই এটা মেনে নিতে পারি না। গরীবের পেটে লাথি এটা সহ্য করা হবে না।


বিবার্তা/উজ্জ্বল/পলাশ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com