সার্কভূক্ত দেশের সেরা পিআর এজেন্সি অ্যাওয়ার্ড পেলো মাস্টহেড পিআর
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৯, ১৩:১৫
সার্কভূক্ত দেশের সেরা পিআর এজেন্সি অ্যাওয়ার্ড পেলো মাস্টহেড পিআর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সার্কভূক্ত দেশের সেরা পিআর এজেন্সি অ্যাওয়ার্ড পেলো মাস্টহেড পিআর। ভারতের নয়াদিল্লীতে অনুষ্ঠিত পিআর অ্যান্ড কর্পোরেট কমিউনিকেশনস সম্মেলনে সার্কভূক্ত দেশগুলোর সেরা পিআর এজেন্সি হিসেবে এই অ্যাওয়ার্ড গ্রহণ করে মাস্টহেড পিআর।


মোস্ট ইনোভেটিভ স্টোরি টেলিং, ক্রাইসিস ম্যানেজমেন্ট, ইন্টিগ্রেটেট ক্যাম্পেইনসহ মোট ১৩টি মানদণ্ড বিবেচনায় মাস্টহেডকে এই পুরস্কারে ভূষিত করা হয়। মোট ৭টি ক্যাটাগরিতে দক্ষিণ এশিয়ার প্রসিদ্ধ পিআর এজেন্সিগুলোকে এই সম্মেলনে পুরস্কৃত করা হয়। ক্যাম্পেইনের সেরা পিআর, সর্বোচ্চ লক্ষ্যমাত্রা অর্জন, পিআর এর মাধ্যমে জন সচেতনতা তৈরি, সামাজিক ক্ষেত্রে ভূমিকা রাখা, পিআর এর বহুমাত্রিকতা, সংকট মোকাবেলায় মাস্টহেড পিআর এর সাফল্যের ভিত্তিতে এই পুরস্কার প্রদান করা হয়।


সম্প্রতি নয়াদিল্লির হোটেল সাংরিলায় আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এই পুরস্কার গ্রহণ করেন মাস্টহেড পিআর এবং টপ অব মাইন্ডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জিয়াউদ্দিন আদিল। পুরস্কার গ্রহণের সময় আরো সঙ্গে ছিলেন মাস্টহেড পিআর এর পরিচালক রাশেদুল মজিদ মামুন, গ্রুপ টিম লিডার ইশতিয়াক হুসাইন এবং টিম লিডার মো. রাকিব উদ্দিন।


কমিউনিকেশন এবং পিআর নিয়ে নয়াদিল্লীতে ১০ম বারের মতো এই সম্মেলনের আয়োজন করা হয়। এই প্রথমবারের মতো বাংলাদেশী কোনো পিআর এজেন্সি (জনসংযোগ প্রতিষ্ঠান) এই সম্মেলনে যোগদান করে এবং পুরস্কৃত হয়। বিশ্বের খ্যাতনামা পিআর এজেন্সি অ্যাডফ্যাক্টরস, এভিয়ান, ওয়েবার শ্যান্ডউইক, পিআর পাণ্ডিত্য, কাইজানসহ সার্কভূক্ত দেশসমূহের সেরা পিআর এজেন্সিগুলো এই সম্মেলনে অংশ গ্রহণ করে।


এরআগে কমিউনিকেশনের কৌশল এবং লক্ষ্য কীভাবে পরিবর্তিত হচ্ছে এবং তার প্রভাবের পরিমাপ করার ক্ষেত্রে কমিউনিকেশনের ভূমিকা শীর্ষক এক প্যানেল আলোচনায় অংশ নেন জিয়াউদ্দিন আদিল। বাংলাদেশের পিআর ও কমিউনিকেশনস ইন্ডাস্ট্রির বিবর্তনের পাশাপাশি ভবিষ্যৎ নিয়েও আলোচনা করেন তিনি।


দু’দিনব্যাপী এই সম্মেলনে দক্ষিণ এশিয়া ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের পিআর ও কর্পোরেট কমিউনিকেশনস এবং বহুজাতিক কোম্পানির শতাধিক নির্বাহী কর্মকর্তারা অংশ নেন। সম্মেলনের আয়োজন করে ভারতের খ্যাতনামা মিডিয়া গ্রুপ ‘এক্সচেঞ্জ ফর মিডিয়া’।


মাস্টহেড পিআর-এর এই অর্জন সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সিইও জিয়াউদ্দিন আদিল বলেন, প্রতিনিয়ত পিআর এবং কমিউনিকেশনের ধরন বদলাচ্ছে। গণমাধ্যমে যেমন নতুনত্ব এসেছে, তেমনি পিআর প্রতিষ্ঠানগুলোকেও নতুন নতুন পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়াতে হচ্ছে। মাস্টহেড পিআর এই নতুনত্বকে ধারণ করে তার সেরাটা সবসময়ই প্রদান করে থাকে। পিআর এর মাধ্যমে দেশ এবং সমাজে ভূমিকা রাখতে সবসময় চেষ্টা থাকে আমাদের।


চলতি বছরই জিয়াউদ্দিন আদিলকে ‘পার্সন অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ডে ভূষিত করে সিঙ্গাপুর ভিত্তিক নিউজ এজেন্সি এশিয়া ওয়ান। পিআর অ্যান্ড কর্পোরেট কমিউনিকেশনস ইন্ডাস্ট্রি সেবায় বিশেষ অবদান রাখায় তাকে এই সন্মাননা প্রদান করা হয়।


এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশে পিআর ইন্ডাষ্ট্রিতে সুনামের সাথে কাজ করে আসছে মাস্টহেড পিআর। সুইজারল্যান্ডের ৩৭তম ইন্টারন্যাশনাল স্টার ফর কোয়ালিটি কনভেনশনে সেরা পিআর এজেন্সি হিসেবে গোল্ড অ্যাওয়ার্ড, ভারতের মুম্বাইয়ে ওয়ার্ল্ড মার্কেটিং অ্যাওয়ার্ডসে ‘এনএসইউ ফর বাংলাদেশ’ ক্যাম্পেইনের জন্য বেস্ট পিআর ক্যাম্পেইন অ্যাওয়ার্ড ও আয়নাবাজি চলচ্চিত্রের জন্য বাংলাদেশ ব্যান্ড ফোরামের ‘গ্রান্ড প্রিক্স‘ পুরস্কারে ভূষিত হয়েছে মাস্টহেড পিআর।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com