৭৫৩ হজযাত্রী নিয়ে বিমানের দুই ফ্লাইট ঢাকায়
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ২১:৫৮
৭৫৩ হজযাত্রী নিয়ে বিমানের দুই ফ্লাইট ঢাকায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র হজ পালন শেষে দুই ফ্লাইটে ৭৫৩ জন হজযাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের ফিরতি দুই হজ ফ্লাইট। এটি চলতি বছরের বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট।


শনিবার (১৭ আগস্ট) রাত ৮টা ৩৭ মিনিটে বিমানটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট (বিজি-৩৫০২) ৪১৮ জন হজযাত্রী নিয়ে রানওয়েতে অবতরণ করে। এর আগে দুপুর দেড়টার দিকে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট (এসবি ৮০৮) ৩৩৫ হজযাত্রী নিয়ে অবতরণ করে।


বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।


বিমানবন্দরে হজযাত্রীদের স্বাগত জানান সিভিল অ্যাভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তারা। বিমানে আগত হাজিরা ঢাকায় পৌঁছার পর ৫ লিটার করে জমজমের পানি বিমানবন্দর থেকে সংগ্রহ করবেন।


বিমানের এই ফ্লাইটটি সৌদি আরবের স্থানীয় সময় সকাল ১১টায় ঢাকার উদ্দেশ্যে জেদ্দা থেকে ছেড়ে আসে৷


বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ এয়ারলাইন্স ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৪৭টি ডেডিকেটেড ফ্লাইট ও ২৯টি শিডিউল ফ্লাইটসহ মোট ১৭৬টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে।


এ বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৮১টি প্রি-হজ ফ্লাইটে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ৬৬ হাজার ২৮৬ জন হজযাত্রীকে নিরাপদে সৌদি আরবে পৌঁছে দিয়েছে।


বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, পবিত্র হজের গুরুত্ব ও ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় অনুভূতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সবার হজযাত্রা নিশ্চিত করেছে বিমান। নির্ধারিত লক্ষ্যমাত্রা ৬৩ হাজার ৫৯৯ জনের চেয়ে অতিরিক্ত ২৬৮৭ জন হজযাত্রী বেশি পরিবহন করেছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com