ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে, আরো ২ জনের মৃত্যু
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১৯:৪৮
ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে, আরো ২ জনের মৃত্যু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা হ্রাস পাচ্ছে। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন ১ হাজার ৪৬০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ১ হাজার ৭১৯ জন।


এদিকে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা ও ফরিদপুরে দুজনের মৃত্যু হয়েছে।


তারা হলেন, মনোয়ারা বেগম (৪৫) এবং সুমন বাশার রাজু (২২)।দু’জনই শনিবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


শনিবার বেলা পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মনোয়ারা বেগম (৪৫) মারা যান।


মনোয়ারা বেগম কিশোরগঞ্জ জেলার মিঠাবন থানার চমকপুর গ্রামের বাসিন্দা।


মনোয়ারা বেগমের স্বামী সাইফুল ইসলাম জানান, ১০দিন আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে স্ত্রীকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন তিনি।অবস্থার অবনতি ঘটলে গত ১৩ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে।আজ শনিবার বেলা পৌনে ১১টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার স্ত্রী মারা যান।


এ নিয়ে ঢামেকে ডেঙ্গু রোগে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ জনে।


এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে কলেজ ছাত্র সুমন বাশার রাজুর (২২) মারা যায়।


শনিবার (১৭ আগস্ট) সকালে তার মৃত্যু হয়। সুমন মাগুরা সদরের চাঁদপুর এলাকার মিজানুর রহমানের ছেলে ও শত্রুজিৎপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।


ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান বুলু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মাগুরা জেলার শক্রজিৎপুর কলেজের প্রথম বর্ষের ছাত্র সুমন গত ১২ আগস্ট ঈদের দিন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন।শনিবার সকাল পৌনে ১০টার দিকে তিনি মারা যান।


এদিকে, স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১ হাজার ৪৬০ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকা শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২১ জন।


আগের ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ছিল ১ হাজার ৭১৯ জন। তার আগে এ সংখ্যা ছিল ১ হাজার ৮৮০ জন।


সরকারি হিসাব অনুযায়ী এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪০ জন মৃত্যুবরণ করেছেন। তবে বেসরকারি অনুমান বলছে যে মৃতের সংখ্যা আরো অনেক বেশি।


স্বাস্থ্য অধিদফতর জানায়, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৫১ হাজার ৪৭৬ জন। হাসপাতালে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৪৩ হাজার ৫৮০ জন।


বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৭ হাজার ৮৫৬।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com