রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত শিশুসহ দুজনের মৃত্যু
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৯, ১৬:০৯
রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত শিশুসহ দুজনের মৃত্যু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মঙ্গলবার ভোরে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সামিয়ার মৃত্যু হয় । ৫ বছর বয়সী শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে।


সোহরাওয়ার্দী হাসপাতালের উপ পরিচালক মামুন মোর্শেদ জানান, দুদিন আগে আগারগাঁও তালতলা থেকে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল সামিয়া। সে ছিল শক সিনড্রোমের রোগী। ভোর সাড়ে ৬টায় শিশুটি মারা যায়।


এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে সকাল ১০টার দিকে মৃত্যু হয় মাহবুবুল হক নামে ৩৫ বছর বয়সী এক ব্যক্তির।


এদিকে বিএসএমএমইউ হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম জানান, বিএসএমএমইউতে মারা যাওয়া মাহবুলের বাড়ি রাজবাড়ীর পাংশায়। ঈদের দিন বিকাল ৪টার দিকে আশঙ্কাজনক অবস্থায় তাকে বিএসএমএমইউতে নিয়ে আসা হয়। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। মঙ্গলবার (১৩ আগষ্ট) সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।


সব মিলিয়ে এ বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ হাজার ছাড়িয়েছে; এর মধ্যে চলতি আগস্ট মাসের প্রথম ১১ দিনেই হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় ২৫ হাজার মানুষ।


সরকার চলতি বছর ডেঙ্গুতে ৪০ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করা হলেও ঢাকার বিভিন্ন হাসপাতাল ও জেলার চিকিৎসকদের কাছ থেকে অন্তত ১২১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com