ক্ষুধামুক্ত দেশ গড়তে কাজ করছে সরকার: স্পিকার
প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১৬:০৩
ক্ষুধামুক্ত দেশ গড়তে কাজ করছে সরকার: স্পিকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকার কাজ করছে। পুষ্টি চাহিদা পূরণে মৎস্য উৎপাদন বৃদ্ধি খুবই গুরুত্বপূর্ণ। সে লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


সোমবার (২২ জুলাই) জাতীয় সংসদ ভবন লেকে পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’ উপলক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়াধীন মৎস্য অধিদফতরের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে তিনি ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’-উপলক্ষে জাতীয় সংসদ ভবন লেকে পোনা অবমুক্তকরণের উদ্বোধন করেন।


এদিন সংসদ ভবন লেকে তিন প্রজাতির ১০ হাজার পোনা মাছ অবমুক্ত করা হয়। এর মধ্যে কাতলা ২ হাজার ৫০ টি, রুই ৪ হাজার ২০০টি এবং মৃগেল ৩ হাজার ৭৫০টি। মৎস্য অধিদফতর থেকে পর্যায়ক্রমে সংসদ ভবন লেকে আরও ২০ হাজার পোনা অবমুক্ত করা হবে।


সরকার মৎস্যজীবীদের কল্যাণে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে উল্লেখ করে স্পিকার বলেন, মৎস্য চাষ সম্পর্কে সবাইকে সচেতন করার পাশাপাশি মৎস্য সম্পদের সংরক্ষণ ও উৎপাদন বৃদ্ধিতে মৎস্য সপ্তাহ অবদান রাখছে।


এ সময় বিশেষ অতিথি ছিলেন চিফ হুইপ নূর ই আলম চৌধুরী। অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মৎস অধিদফতরের মহাপরিচালক আবু সাইদ মো. রাশেদুল হক, হুইপ মাহবুব আরা বেগম গিনি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, কাজী ফিরোজ রশীদ, উম্মে ফাতেমা নাজমা বেগম, অপরাজিতা হকসহ আরো অনেকেই।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com