মিন্নির পক্ষে লড়তে বরগুনার পথে শতাধিক আইনজীবী
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৮:২৮
মিন্নির পক্ষে লড়তে বরগুনার পথে শতাধিক আইনজীবী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলায় গ্রেফতার হওয়া স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছেন শতাধিক আইনজীবী।


শনিবার (২০ জুলাই) ঢাকা, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি থেকে আইনজীবীদের একটি বড় দল বরগুনার উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে গিয়ে কারাগারে মিন্নির সঙ্গে সাক্ষাত করে ওকালতনামায় স্বাক্ষর নেয়ার পর আদালতে তার জামিনের বিষয়ে আইনি পদক্ষেপ নেবেন তারা।


বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট), আইন ও সালিশ কেন্দ্র (আসক), নিজেরা করি'র আইনজীবীরা এই সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছেন। ব্লাস্টের জ্যেষ্ঠ কর্মকর্তা জেডআই খান পান্না এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ‘বরগুনা আইনজীবী সমিতির নেতারা আমাকে জানিয়েছেন, তারাও মিন্নিকে আইনি সহায়তা দেবেন।’


জেড আই খান পান্না জানান, ঢাকা ছাড়াও বিভিন্ন স্থানের আইনজীবীরাও তার পক্ষে লড়তে আগ্রহ প্রকাশ করছেন।


তিনি বলেন, ‘আইনজীবীরা কারাগারে মিন্নির সঙ্গে সাক্ষাৎ করে ওকালতনামায় স্বাক্ষর নেবেন।এরপরই বরগুনা আদালতে মিন্নির জামিনের বিষয়ে আইনি পদক্ষেপ নেবেন তারা।শতাধিক আইনজীবী মিন্নির পক্ষে বরগুনার আদালতে আইনি লড়াই করবেন। এ ছাড়া সুপ্রিম কোর্টেও আইনি লড়াইয়ের জন্য প্রস্তুতি নিয়েছি।’


বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলার এক নম্বর সাক্ষী ছিলেন তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। কিন্তু, হত্যাকাণ্ডের ঘটনার পর থেকে পর্যবেক্ষণ এবং জিজ্ঞাসাবাদে এ ঘটনায় মিন্নির জড়িত থাকার প্রমাণ পাওয়ায় গেছে জানিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। এর আগে রিমান্ড শুনানিতে বরগুনার আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী না দাঁড়ানোয় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com