‘ভেজাল ও নকল নিয়ন্ত্রণে সরকার ‘জিরো টলারেন্স’ নীতিতে এগোচ্ছে’
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৭:২৬
‘ভেজাল ও নকল নিয়ন্ত্রণে সরকার ‘জিরো টলারেন্স’ নীতিতে এগোচ্ছে’
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ভেজাল ও নকল নিয়ন্ত্রণে সরকার ‘জিরো টলারেন্স’ নীতিতে এগোচ্ছে।


মঙ্গলবার সচিবালয়ের সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের তৃতীয় অধিবেশনে যোগদান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সম্মেলনের সভাপতিত্ব করেন মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।


ভেজাল ও নকল প্রতিরোধে ডিসিদের কি নির্দেশনা দেয়া হয়েছে জানতে চাইলে মন্ত্রী বলেন, সরকার ভেজাল ও নকল নিয়ন্ত্রণে ‘জিরো টলারেন্স’ নীতিতে এগোচ্ছে। সে জন্যই নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত যাতে সারাবছর চলে এবং বাজার মনিটরিং করা হয় সে বিষয়ে খেয়াল রাখতে ডিসিদের নির্দেশ দিয়েছি।


তিনি বলেন, খাদ্যপণ্যের সরবরাহ কম দেখিয়ে কোনো ব্যবসায়ী যেন অতিরিক্ত মুনাফা করতে না পারে সে বিষয়টি তদারকি করতে ডিসিদের নির্দেশ দেয়া হয়েছে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ১৫ দিনের মধ্যে পেঁয়াজ, আদা ও রসুনের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে চলে আসবে। আপনারা জানেন যে, ভারত থেকে পেঁয়াজ এবং আদা, চীন থেকে রসুন আমদানি করা হয়। এই দুই দেশেই প্রচুর বৃষ্টিপাতে এই ফসলের ক্ষতি হয়েছে। ফলে দাম কিছুটা বেড়েছে।


টিপু মুনশি বলেন, গত রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ছিল। সেখানে আমাদের উদ্যোগের কিছু সফলতা পেয়েছি। তবে এখন যে অবস্থা সেখানে দেখা গেছে দুই একটি পণ্যের দাম বেড়েছে। বিশেষ করে পিঁয়াজ-আদা-রসুনের দাম। এজন্য জেলা প্রশাসকদের বলা হয়েছে বাজারে যাতে জিনিসপত্রের দাম না বাড়ে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com