ধান সংগ্রহ কার্যক্রম জোরদারে খাদ্যমন্ত্রীর নির্দেশ
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৪:৫৪
ধান সংগ্রহ কার্যক্রম জোরদারে খাদ্যমন্ত্রীর নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার কৃষকের কাছ থেকে ধান সংগ্রহে জেলা প্রশাসকদের (ডিসি) কার্যক্রম জোরদার করার নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের প্রথম অধিবেশন শেষে খাদ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।


তিনি বলেন, এবার চার লাখ টন ধান কিনব। সোমবার পর্যন্ত এক লাখ ১৫ হাজার টনকেনা হয়েছে। ডিসিরা সাহায্য করছেন। সেটা আরো জোরদার করার জন্য এবং আমাদের লোক যাতে আরও বেশি অ্যাকটিভ হয়, ডিসিরা যাতে নির্বাহী অফিসারদের মাঠে নামিয়ে কৃষকের কাছ থেকে ধান কিনতে পারেন, সেজন্য আমরা নির্দেশনা দিয়েছি।


এবারের বোরো মৌসুমে ধানের ভালো ফলন হলেও কৃষকরা ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ ওঠে। তবে বোরো মৌসুমে চার লাখ টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে সরকারের।


প্রতি জেলায় নিরাপদ খাদ্যের অফিস হবে জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, মানুষ যাতে ভেজালমুক্ত খাবার গ্রহণ করতে পারে, সেজন্য তাদের আরো কঠোর হতে নির্দেশ দিয়েছি।


বন্যায় খাদ্য সংকটের আশঙ্কা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের খাদ্যের পর্যাপ্ত মজুদ আছে। খাদ্যগুদামে শুধু খাদ্যই নয়, ত্রাণও পর্যাপ্ত মজুদ আছে। যে কোনো অবস্থা মোকাবেলা করতে আমরা প্রস্তুত। এখন ফসল নষ্ট হওয়ার কোনো অবকাশ নেই। মাঠে কোনো ফসল নেই। এখন ধান লাগানোর সময়।


এর আগে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের এ কার্যঅধিবেশন হয়।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com