ফোন পেলেই বাসায় যাবেন স্বাস্থ্যকর্মী : সাঈদ খোকন
প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১৫:১৯
ফোন পেলেই বাসায় যাবেন স্বাস্থ্যকর্মী : সাঈদ খোকন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মাদ সাঈদ খোকন বলেছেন, আমরা ডিএসসিসির পক্ষ থেকে সর্বশক্তি প্রয়োগ করে নাগরিকদের ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসাসেবা দিতে প্রস্তুত। আমরা হটলাইন ০৯৬১১০০০৯৯৯ নম্বর চালু করেছি। এ নম্বরে নাগরিকরা ফোন করলে স্বাস্থ্যকর্মীরা সেই নাগরিকের বাসায় চলে যাবেন।


সোমবার (১৫ জুলাই) ডিএসসিসিরআয়োজনে নগর ভবনে ‘বিশেষ প্রাথমিক সেবাপক্ষ ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


সাঈদ খোকন বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমরা ৬৭টি মেডিকেল টিম করেছি। বিভিন্ন এলাকায় ৪৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা অবস্থান নেবেন। সেই সঙ্গে বিনামূল্যে চিকিৎসাসেবা দেবেন। স্বাস্থ্যকর্মীরা মনে করলে হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করবেন। আর যদি ঘরে রেখে সুস্থ করানো যায়, তাহলে তারা সেভাবে চিকিৎসাসেবা দেবেন।


মেয়ের বলেন, সময় যত যাচ্ছে ডেঙ্গু রোগীর সংখ্যা তত কমছে। এখন থেকে স্বাস্থ্যকর্মীরা মাঠে থাকবেন। ডেঙ্গু ছাড়াও অন্য কোনো প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রয়োজন হলেও আমাদের হটলাইনে ০৯৬১১০০০৯৯৯ ফোন করুন। তাহলে স্বাস্থ্যকর্মীরা আপনার বাসায় চলে যাবে।


তিনি বলেন, ডেঙ্গুতে আতঙ্কিত হবেন না। ডিএসসিসি থেকে সর্বোশক্তি নিয়োগ করা হয়েছে। প্রতিটি অলিগলিতে ওষুধ ছেটানো হচ্ছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ক্যাম্প করা হচ্ছে। ধর্মীয় প্রতিষ্ঠান থেকে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। সার্বিকভাবে জনগণকে সঙ্গে নিয়ে আমরা ডেঙ্গুকে প্রতিহত করব। সম্পূর্ণভাবে ডেঙ্গুমুক্ত নগরী না হওয়া পর্যন্ত আমরা হাল ছাড়ব না।


ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com