বিদ্যুৎবিলের জন্য টিআইএন বাধ্যতামূলক না করার আহ্বান
প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৯:২৯
বিদ্যুৎবিলের জন্য টিআইএন বাধ্যতামূলক না করার আহ্বান
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদ্যুতের বিল কালেশনের জন্য টিআইএন বাধ্যতামূলক না করার আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। সেই সঙ্গে আগামী ডিসেম্বরের মধ্যে শতভাগ গ্রাম বিদ্যুতায়ন এবং দ্রুত সময়ের মধ্যে সব জেলায় গ্যাস পাইপ লাইন দেওয়া হবে বলেও জানান তিনি।


রবিবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।


বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, বিএনপি আমল জনগণকে ৫টি বছর প্রতি দিন ১৬/১৭ ঘণ্টা অন্ধকারে রেখেছে। সেখান থেকে শেখ হাসিনার সরকার বিদ্যুৎখাতকে আজকের পর্যায়ে নিয়ে এসেছে। বিদ্যুৎ উৎপাদন ৩ হাজার মেগাওয়াট থেকে বেড়ে আজ আমরা ২২ হাজার মেওগাওয়াট উৎপাদন করছি। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।


তিনি বলেন, সারাদেশ শতভাগ বিদ্যুতায়নের দিকে যাচ্ছে। আগামী ডিসেম্বরের মধ্যে শতভাগ গ্রাম বিদ্যুতায়ন হবে। সারাদেশের প্রত্যেকটি ইকোনোমিক জোনে পাইপ লাইনে গ্যাস যত দ্রুত সম্ভব পৌঁছে দেয়ার চেষ্টা করছি। সব জেলায় গ্যাসের পাইপ লাইন করবো।


প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ বিলের জন্য টিআইএন বাধ্যতামূলক করার প্রস্তাব করা হয়েছে। পল্লি বিদ্যুতের সাড়ে ৩ কোটি গ্রাহকের মধ্যে ১ কোটি ২০ লাখ গ্রাহক ৪০ ইউনিটের কম বিদ্যুৎ ব্যবহার করে। এদের বিদ্যুতের বিলের জন্য যদি টিআইএন বাধ্যতামূলক করা হয়, এদের টিআইএন রাখা মানে করের ফাইল করতে হবে। আমি অর্থমন্ত্রীকে বলবো সবার জন্য টিআইএন বাধ্যতামূলক না করে বিদ্যুৎবিল কালেকশনের ব্যবস্থা করুন। যারা ৫০০ ইউনিটের উপরে বিদ্যুৎ ব্যবহার করে তাদের জন্য টিআইএন বাধ্যতামূলক করা যেতে পারে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com