ভারত-বাংলাদেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৪ মে ২০১৯, ২০:৩৩
ভারত-বাংলাদেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে: পররাষ্ট্রমন্ত্রী
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল ও জোট পুনরায় নির্বাচিত হওয়ার ফলে ভারত-বাংলাদেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে।


শুক্রবার বিকেলে সিলেটে গণমাধ্যম কর্মীদের একথা বলেন মন্ত্রী।


ড. একে আব্দুল মোমেন বলেন, দুই দেশে স্থিতিশীল সরকার থাকলে আমরা উভয়ে উন্নয়নের দিক থেকে এগিয়ে যাবো। এ জন্য আমরা নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাই।


ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার হবে জানিয়ে তিনি আরও বলেন, তাদের সঙ্গে আমরা গত কয়েক বছর ধরে যেভাবে কাজ করছি একইভাবে আরো নিবিড়ভাবে কাজ করবো।


তিস্তা চুক্তি প্রসঙ্গে অপর প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিজের প্রথম সফরে ভারত গিয়ে আমি তিস্তা চুক্তি প্রসঙ্গে কথা বলেছি। ভারতের কেন্দ্রীয় সরকার এ চুক্তির বিষয়ে আন্তরিক। আমি মনে করি, এ সরকারের সময়ে এ সমস্যার সমাধান হয়ে যাবে।


এর আগে পররাষ্ট্র মন্ত্রী সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন। সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ড. মোমেন বলেন, উন্নয়নে কোন বৈষম্য নয়, সমতা চাই। উন্নয়ন কি হবে তা স্থানীয় জনপ্রতিনিধিরা নির্ধারণ করবেন।


তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে আরো বলেন, জনগণের জন্য প্রকল্প তৈরি করুন, তা বাস্তবায়নে সবধরনের সহযোগিতা দেয়া হবে। যেসব এলাকায় বিদ্যালয় নেই সেখানে বিদ্যালয় বাস্তবায়নের উদ্যোগ নিন। সিলেট-১ আসনের সংসদ সদস্য হিসেবে এ এলাকার উন্নয়নের জন্য সরকারের কাছ থেকে সবধরনের সহযোগিতা নিয়ে আসার চেষ্টা করবো।


সভায় বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, প্যানেল মেয়র রোকসানা বেগম, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, রেজোয়ান আহমদ, আজাদুর রহমান আজাদ, ফরহাদ চৌধুরী শামীম, একে লায়েক প্রমুখ।


এসময় সিটি কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com