কখনো অন্য ধর্মে আঘাত করিনি: পীযূষ
প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৪:০২
কখনো অন্য ধর্মে আঘাত করিনি: পীযূষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেছেন, আমি অন‍্য ধর্মের আবেগ অনুভূতির ব্যাপারে সব সময় শ্রদ্ধাশীল থেকেছি। আমি কখনো অন্য ধর্মে আঘাত করিনি।


বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।


এ সময় তিনি বলেন, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত জঙ্গি সনাক্তকরণ বিজ্ঞাপন নিয়ে 'সম্প্রতি বাংলাদেশ' সম্পর্কে অসত্য তথ্য উপস্থাপন করে দেশের সরলপ্রাণ মানুষদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টা আমাদের নজরে আসে। জাতীয় পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনের সাথে আমাদের প্রিয় সংগঠন সম্প্রীতি বাংলাদেশের কোনো সংশ্লিষ্ঠতা নেই।


পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, সম্প্রীতি বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। প্রচারিত বিজ্ঞাপন নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত।


তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের বিরোধী একটি মহল আমাদের বিতর্কিত করার জন্য পরিকল্পিতভাবে এ বিজ্ঞাপনটি প্রচার করেছে। যে বিজ্ঞাপন দেয়া হয়েছে সেখানে আমাদের সম্প্রতির কোনো লোগো ছিল না। এটা ষড়যন্ত্র করে একটি মহল ছড়িয়েছে।


এ সময় উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মিজবাহুর রহমান চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব) এ কে মোহাম্মদ আলী শিকদার, সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাবসহ অনেকে।


উল্লেখ্য, হঠাৎ করে দাড়ি রাখা ও টাখনুর উপর কাপড় পরা শুরু করা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিয়ে, গায়ে হলুদ, জন্মদিন পালন, গান বাজনাসহ পারিবারিক বিভিন্ন অনুষ্ঠান হতে নিজেকে গুটিয়ে রাখাসহ বেশকিছু বিষয়কে জঙ্গিবাদের লক্ষণ হিসেবে চিহ্নিত করে বিজ্ঞাপন দেয় সম্প্রীতি বাংলাদেশ নামে একটি সংগঠন। এরপর বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াসহ সারাদেশে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়ে আসছে।


বিবার্তা/আকরাম/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com