ধান সংগ্রহের অনিয়ম বরদাস্ত করা হবে না : খাদ্যমন্ত্রী
প্রকাশ : ১৫ মে ২০১৯, ১৭:৪৮
ধান সংগ্রহের অনিয়ম বরদাস্ত করা হবে না : খাদ্যমন্ত্রী
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ধান সংগ্রহের ক্ষেত্রে কোনোরকম অনিয়ম বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।


বুধবার বগুড়া শহরের সুত্রারাপুরস্থ সদর খাদ্যগুদামে জেলা খাদ্য বিভাগের আয়োজনে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুজ্জামান, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম প্রমুখ।


খাদ্যমন্ত্রী বলেন, প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান কিনতে হবে। প্রতিটি উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সমন্বয় কমিটির মাধ্যমে ধান চাল সংগ্রহ অভিযান অব্যাহত থাকবে।কৃষকদের হয়রানী করলে সংশ্লিষ্ট খাদ্য কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


‘সরাসরি চাষিদের কাছ থেকে ধান কিনতে হবে। বরাদ্দ একবারই হবে,স্পেশাল বরাদ্ধ দেয়ার কোনো সুযোগ নেই এ কথা উল্লেখ করে তিনি বলেন, মানসম্পন্ন চাল কেনা নিশ্চিত করতে হবে। সরকার কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিতে সংগ্রহ মূল্য ধার্য্য করেছে। চাষিদের শঙ্কিত হওয়ার কোন কারণ নেই। সংগ্রহ অভিযান শুরু হলে ধানের দাম আরো বাড়তে পারে।


বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক জানান, এবার কেজি প্রতি চাল নেয়া হবে ৩৬ টাকা, ধান ২৬ টাকা কেজি এবং আতপ চাল নেয়া হবে ৩৫ টাকা কেজি। জেলায় এবছর চাল সংগ্রহ করা হবে ৭৮ হাজার ৩৫৪ মেট্রিক টন। ধান সংগ্রহ করা হবে ৫ হাজার ৫৮৬ মেট্রিক টন। আতপ চাল সংগ্রহ করা হবে ৭ হাজার ৪৬ টন।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com