শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত
প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১২:২৭
শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কায় বোমা হামলায় আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছে। তার জামাতা মশিউর হক চৌধুরী বেঁচে আছেন।


শেখ সেলিমের বনানীর বাসা থেকে বের হয়ে এসে সোমবার সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের এসব কথা বলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।


ইস্টার সানডের প্রার্থনার মধ্যে রবিবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর গির্জা ও হোটেল মিলিয়ে আটটি স্থানে বোমা হামলা হয়। এতে এ পর্যন্ত মারা গেছে ২৯০জন। তাদের মধ্যে বিদেশি নাগরিক ৩৫ জন।


এর একটি পাঁচতারা হোটেলে দুই ছেলে ও স্বামীকে নিয়ে ছিলেন শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া।


শিল্পমন্ত্রী বলেছেন, শ্রীলঙ্কার ঘটনা খুব মর্মান্তিক। এটা ভাষায় প্রকাশ করার মতো নয়। তারপরও আমরা এসেছি শেখ সেলিমকে সান্ত্বনা দিতে। তিনি বলেন, শেখ সেলিমের নাতি জায়ান মারা গেছে কিন্তু জামাতা এখনো সেভ আছেন। তবে তার দুটি পা ড্যামেজ হয়ে গেছে। এ সময় আগামীকালকের (মঙ্গলবার) মধ্যে জায়ানের লাশ দেশে এসে যাবে বলে জানান তিনি।



এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, শেখ সেলিমের মেয়ে সোনিয়াও এখন পর্যন্ত জানে না যে তার ছেলে নেই। প্রধানমন্ত্রী বিষয়টি দেখছেন। শ্রীলঙ্কার সরকারের সঙ্গে কথা হচ্ছে। আমাদের অ্যাম্বাসির লোকজন যোগাযোগ করছেন।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাংসদ শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই।


এদিকে ব্রিটিশ লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক একটি টুইট বার্তায় জানিয়েছেন, শ্রীলঙ্কার হামলায় তিনি একজন স্বজন হারিয়েছেন।


টিউলিপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন ও আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের মামাতো বোন শেখ রেহানার মেয়ে।


টুইটারে টিউলিপ সিদ্দিক লিখেছেন, 'শ্রীলঙ্কার হামলায় আমি আমার একজন স্বজনকে আজ হারিয়েছি। এটা এতটাই বিধ্বংসী ছিল, আশা করছি সবাই নিরাপদে থাকবেন। শ্রীলঙ্কার মানুষের সঙ্গে একাত্মতা জানাচ্ছি।


হামলার সময় হোটেলের নিচতলার রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান। ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন।


সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও শেখ সেলিমের ভাই শেখ মারুফ সোমবার সকালে শেখ সেলিমের বাসায় গিয়েছেন।


এর আগে সকালে ১০-১২জন হাফেজ বাসার নিচ তলায় বসে কোরআন খতম দিয়েছেন।


বাসা থেকে শেখ সেলিম বা অন্য কেউ সকাল সাড়ে ১১টা পর্যন্ত নাতি জায়ান চৌধুরীর মৃত্যুর কথা নিশ্চিত করেননি। তবে নাম প্রকাশ না করা শর্তে বাসার স্টাফরা বলেছেন, নাতি জায়ান চৌধুরী আর নেই।


বিবার্তা/জাকিয়া


>>শ্রীলঙ্কায় শেখ সেলিমের মেয়ের জামাই আহত, নাতি নিখোঁজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com