ভোট শেষ, চলছে গণনা
প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১৮:১৭
ভোট শেষ, চলছে গণনা
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চম উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী দেশের ১১৭ উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা। রবিবার সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। এটি বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত।


নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় সংঘর্ষ, ভোট বর্জনে ঘটনা ঘটেছে। আর এসব কারণে ঘটেছে ভোট স্থগিতের ঘটনাও। এছাড়া বিভিন্ন ভোট কেন্দ্রে গোলাগুলিতে আহতের ঘটনাও ঘটেছে। আবার চট্টগ্রামের চন্দনাইশে ভোট জালিয়াতি রুখতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন পুলিশ কনস্টেবল।


ইসি সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে ২৫টি জেলার ১১৭টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ ধাপে ১২৭টি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। বাকি ১০টি উপজেলার মধ্যে ৬টি উপজেলায় সব পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সবাই নির্বাচিত হওয়ায় সেখানে ভোটগ্রহণের প্রয়োজন হচ্ছে না।


এছাড়া চট্টগ্রামের লোহাগড়া ও কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা নির্বাচন আদালতের আদেশে স্থগিত করা হয়েছে। আর নরসিংদী সদর ও কক্সবাজার সদরের নির্বাচনের ৩১ মার্চ চতুর্থ ধাপের ভোটে নেয়া হবে।


আরো জানা গেছে, তৃতীয় ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


ভোট হতে যাওয়া ১১৭টি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৪০, ভাইস চেয়ারম্যান পদে ৫৮৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৯৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ধাপের নির্বাচনে ৯ হাজার ২৯৮টি ভোট কেন্দ্র ও ১ কোটি ১৮ লাখ ৮৭ হাজার ৭৫১ ভোটার রয়েছেন।


ইসি সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপের নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে শনিবার পর্যন্ত পাঁচ এমপিকে সতর্ক করেছে নির্বাচন কমিশন সচিবালয়। তাদের নির্বাচনী এলাকা ত্যাগ করতে গত কয়েকদিন পৃথক চিঠি দেয়া হয়েছে।


তারা হলেন- নড়াইল-১, কক্সবাজার-৩, কিশোরগঞ্জ-৫, রাজবাড়ী-২ ও লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com