হজযাত্রীদের নিবন্ধনের সময় বাড়লো
প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ২০:১৯
হজযাত্রীদের নিবন্ধনের সময় বাড়লো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের সরকারি ব্যবস্থাপনায় হজ পালনে আগ্রহী প্রাক-নিবন্ধিত ব্যক্তিবর্গের নিবন্ধনের জন্য প্রাক-নিবন্ধনের ক্রমিক ২২৭৬৫ থেকে পরবর্তীতে প্রাক-নিবন্ধিত ব্যক্তিবর্গকে ২৮ মার্চ পর্যন্ত নিবন্ধনের জন্য সময়সীমা বৃদ্ধি করা হয়।


এছাড়াও ২০১৯ সালে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা এখনও খালি আছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোপূর্বে আহ্বানকৃত ২২৭৬৪ ক্রমিকের মধ্যে যারা কোনো কারণে নিবন্ধন করতে পারেননি; তাদের মধ্যে ২০১৯ সালে হজ পালন করতে আগ্রহী ব্যক্তিবর্গকে পরিচালক, হজ অফিস, ঢাকা বরাবর লিখিত আবেদন prp@hajj.gov.bd; morahajsection@gmail.com ই-মেইলে অবহিতকরণ অথবা ০৯৬০২৬৬৬৭০৭ এ ফোন করে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।


যথাসময়ে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে নিবন্ধনে ইচ্ছুক সকল ব্যক্তিকে ২৭ মাচের্র পূর্বে পাসপোর্ট দাখিল করার জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে।


মন্ত্রণালয়ের অন্য এক বিজ্ঞপ্তিতে ২০১৯ সালের বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের গত ১০ মার্চ তারিখের ১৬.০০.০০০০.০০৩.১৮.০০৪.১৯-৪০৬ নম্বর স্মারকে জারিকৃত বিজ্ঞপ্তিতে বর্ণিত সময়সীমা ২১ মার্চের পরিবর্তে ২৮ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। তবে যথাসময়ে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে ২৭ মার্চের আগে পাসপোর্ট দাখিল করার অনুরোধ করা হয়।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com