প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চায় বিমান ছিনতাইকারী
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৮
প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চায় বিমান ছিনতাইকারী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজ ছিনতাই চেষ্টার কবলে পড়া বিমানের একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সন্দেহভাজন ওই ব্যক্তি নিজের বুকে বোমা বাঁধা আছে দাবি করে প্রধানমন্ত্রী এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে চায়।


প্রত্যক্ষদর্শী এক যাত্রী জানান, অস্ত্র হাতে এক দুর্বৃত্ত ককপিটে ঢুকতে চাইলে পাইলটরা তাতে বাধা দেন। এ সময় একটি গুলির আওয়াজও তারা শুনতে পান। সন্দেহভাজন ওই ব্যক্তি নিজের বুকে বোমা বাঁধা আছে দাবি করে প্রধানমন্ত্রী এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে চায়।


বাংলাদেশ বিমানের দুবাইগামী একটি উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টার ঘটনা ঘটেছে। উড়োজাহাজে অস্ত্রধারীরা অবস্থান করছেন। পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও এপিবিএন সসদ্যরা বিমানটি ঘিরে রেখেছেন।


রবিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমানটি অবতরণ করানো হয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও অ্যাম্বুলেন্স মোতায়েন রয়েছে।


ময়ূরপঙ্খী উড়োজাহাজটি বোয়িং-৭৩৭ মেডেলের। ১৪২ জন যাত্রী ও পাঁচজন ক্রু নিয়ে বিজি-১৪৭ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল।


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, যতটুকু জানা গেছে, একজন সন্দেহভাজন পাইলটের মাথায় অস্ত্র ঠেকিয়ে ছিল। তবে সব যাত্রী নেমে গেছে। পাইলটও নেমে গেছে। এটা নিশ্চিত যে একজন সন্দেহভাজন বিমানটির ভেতরে এখনো অবস্থান করছে। প্রকৃত ঘটনা কী, তা জানার চেষ্টা করা হচ্ছে।


বিমানে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ছিলেন বলে জানা গেছে।


জানা গেছে, ঢাকা বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পরই যাত্রীবেশে সশস্ত্র দুর্বৃত্তরা বিমানের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে এবং চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করায়।


বিষয়টি নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক বলেন, বিমানের ভেতরে এখনো দুজন ক্রু ও সন্দেহভাজন রয়েছেন। তবে গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি। বর্তমানে সেখানে বিমান ওঠানাম বন্ধ রয়েছে।


বিকালে আকস্মিকভাবে শাহ আমানতে নিরাপত্তাকর্মীরা (বিজি-১৪৭) ফ্লাইটটি ঘিরে ফেললে এবং বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম বন্ধ করে দিলে দেখা দেয় উৎকণ্ঠা।


বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এম নাঈম হাসান বলেন, এখন বড় ব্যস্ততার মধ্যে আছি , কথা বলার সময় নেই।


পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া সন্ধ্যার দিকে বলেন, বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যরা উড়োজাহাজের ভেতরে ঢুকেছেন। যাত্রীরা সবাই নেমে গেছেন কিনা তা তল্লাশি করে দেখছেন তারা।


পুলিশের বিশেষ শাখার ডিআইজি আকমল হোসেন বলেন, ঢাকা থেকে ছেড়ে যাওয়ার পর একজন যাত্রী ককপিটে ঢুকে পাইলটকে পিস্তল ধরে বলেছে, আমাকে প্রধানমন্ত্রীর সাথে কথা বলিয়ে দিতে হবে। পাইলট ঠাণ্ডা মাথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে চট্রগ্রামে অবতরণ করান।


তিনি বলেন, যতটুকু জানা গেছে সাগর নামে একজন ক্রু ছাড়া আর কেউ নেই।


ওই উড়োজাহাজে থাকা সংসদ সদস্য মইন উদ্দিন খান বাদল বলেন, পাইলট আমার সঙ্গে নেমে এসেছিল। সে বলেছে, তাকে পারসু করার চেষ্টা করেছে হাইজ্যাকার, বলছে সে শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চায়।


তিনি বলেন, সমস্ত যাত্রীরা সেইফ এবং ওই হাইজ্যাকারকে নামানোর চেষ্টা হচ্ছে।


বিবার্তা/আকবর/জহির


>>বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা


>>অস্ত্রধারীরা বিমানের ভেতরে, যাত্রীরা নিরাপদে : স্বরাষ্ট্রমন্ত্রী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com